কক্সবাজার, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

উখিয়ায় বিজিবিকে গুলি করে ইয়াবা ফেলে পালালো পাচারকারী

কক্সবাজারের উখিয়ার রেজু আমতলী এলাকায় বিজিবির সদস্যদের দেখে গুলি করে ৭০ হাজার পিস ইয়াবা ফেলে পালিয়েছে পাচারকারীরা। পরে ইয়াবাগুলো উদ্ধার করে ৩৪ বিজিবি।

বুধবার (২২ ডিসেম্বর) সন্ধ্যা সাতটার দিকে এসব ইয়াবা উদ্ধার করা হয়।

৩৪ বিজিবির পরিচালক মোঃ মেহেদি হোসাইন কবির  তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) এর অধীনস্থ রেজুআমতলী বিওপির সদস্যরা জানতে পারে, কতিপয় ইয়াবা চোরাকারবারী মায়ানমার হতে বিপুল পরিমাণ ইয়াবা বাংলাদেশে এনে ক্রয়-বিক্রয় করবে। উক্ত সংবাদের ভিত্তিতে রেজুআমতলী বিওপির একটি দল উখিয়ার রাজাপালং ইউনিয়নের জলিলের গোদা আমবাগান নামক স্থানে কৌশলগত অবস্থান করে।

সন্ধ্যা আনুমানিক সাতটার দিকে কয়েক জন ইয়াবা ব্যবসায়ী পায়ে হেঁটে সীমান্ত এলাকা দিয়ে বাংলাদেশের দিকে আসতে দেখে টহল দল তাদেরকে চ্যালেঞ্জ করলে ইয়াবা পাচারকারীরা পালিয়ে যায়। এ সময় বিজিবিকে লক্ষ করে টহল দলের উপর অতর্কিতভাবে গুলিবর্ষণ করতে থাকে।

বিজিবি সদস্যরা জান-মাল, অস্ত্র-গোলাবারুদ এবং সরকারী সম্পদ রক্ষার্থে চোরাকারবারীদের লক্ষ্য করে এক রাউন্ড পাল্টা গুলি করে।

চোরাকারবারীরা তাদের সাথে থাকা ব্যাগ মাটিতে ফেলে দ্রুত পাহাড়ের দিকে পালিয়ে যায়। পরে চোরাকারবারীদের ফেলে যাওয়া ব্যাগ তল্লাশী করে এসব ইয়াবা উদ্ধার করা হয়।

এ ব্যাপারে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে বলে জানিয়েছেন বিজিবির এ কর্মকর্তা।

উল্লেখ্য, কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) এর দায়িত্বপূর্ণ এলাকায় গত ১ জানুয়ারি থেকে আজ পর্যন্ত চোরাচালান ও মাদক বিরোধী অভিযান পরিচালনা করে ৫০ লাখ ৮ হাজার ৫’শ ৭৭ পিস ইয়াবা উদ্ধার করা হয়। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে ২১০ জনকে আটক করা হয়।

পাঠকের মতামত: