কক্সবাজার, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

উখিয়ায় মুজিববর্ষের গৃহ প্রদান উপলক্ষে প্রেস বিফ্রিং অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক::

মুজিব বর্ষ উপলক্ষে কক্সবাজারের উখিয়া উপজেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি এবং গৃহ প্রদান উপলক্ষে এক প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২৫ এপ্রিল) সকালে উপজেলা পরিষদ হলরুমে অনুষ্ঠিত প্রেসব্রিফিংয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরান হোসেন সজিব জানান ২৬ এপ্রিল তৃতীয় পর্যায়ে ২২০ টি নতুন গৃহ আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করা হবে। একই সাথে জমির দলিল ও খতিয়ান প্রদান করা হবে।

এ সময় উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ আল মামুন, উপজেলা কৃষি কর্মকর্তা প্রসেনজিৎ তালুকদার উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা বদরুল আলম ও প্রিন্ট এবং ইলেকট্রনিক মিডিয়ার গণ মাধ্যম কর্মীগণ উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী অফিসার ইমরান হোসাইন সজীব সাংবাদিকদের প্রশ্নের জবাবে জানান, তৃতীয় পর্যায়ে উখিয়া উপজেলার পাঁচ ইউনিয়নের ২ শত ২০টি গৃহহীন ও ভূমিহীন পরিবারের মাঝে আগামী ২৬ এপ্রিল মুজিববর্ষের ঘর ও জমি প্রদান করবেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মুজিব বর্ষের নতুন গৃহে বিশুদ্ধ পানি সরবরাহ সহ বিদ্যুৎ সুবিধা ও পয়ঃনিষ্কাশনের ব্যবস্থা করা হয়েছে৷

তিনি আরও বলেন, “নতুন ঘর পাওয়া পরিবারের মাঝে রমজানের ইফতার সামগ্রীর ১টি করে প্যাকেট বিতরণ করা হবে। প্যাকেটে থাকবে ২ কেজি ছোলা,১ কেজি মুড়ি,১ কেজি খেজুর,১ লিটার তেল,দেড় কেজি চিনি,পেয়াজ,মসলা দুধসহ ইফতার সামগ্রী”৷

এছাড়া আলাদা ভাবে দেওয়া হবে ২টি পাতিল, ১ টি কড়াই, ১টি ফ্লোরম্যাট,১ টি মশারীসহ কিচেন ও অন্যান্য সামগ্রীর একটি করে প্যাকেটও সাথে দেওয়া হবে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ আল মামুন জানান, জালিয়াপালং ইউনিয়নে ২৮টি রত্নাপালং ইউনিয়নে ৩০টি, হলদিয়াপালং ইউনিয়নে ২০টি রাজাপালং ইউনিয়নে ১০০টি ও পালংখালী ইউনিয়নে ৪২টি মুজিব বর্ষের নতুন করে নির্মাণ করা হয়েছে৷ একই সাথে ভুমিহীন পরিবারগুলোকে খাস জমিও বরাদ্দ দেওয়া হবে।

পাঠকের মতামত: