কক্সবাজার, শনিবার, ২০ এপ্রিল ২০২৪

উখিয়ায় ময়না গ্রুপের হামলায় সাংবাদিকের ভাই গুরুত্বর আহত

কায়সার হামিদ মানিক, উখিয়া::

কক্সবাজারের উখিয়ার দূর্ধর্ষ সন্ত্রাসী ময়না গ্রুপের হামলায় সাংবাদিকের চাচাতো ভাই সাহাব উদ্দিন গুরুতর আহত হয়েছেন। এসময় ময়নার নেতৃত্বে ১২/১৫ জনের সন্ত্রাসী দল উখিয়া মাছ বাজারে ঢুকে মাছ ব্যবসায়ী স্থানীয় সাংবাদিক কায়সার হামিদ মানিক এর চাচাতো ভাই সাহাব উদ্দিন (২৫) কে হত্যার উদ্দেশ্যে অতর্কিত ধারালো অস্ত্র দিয়ে মাথা, শরীরের বিভিন্ন স্থানে উপর্যুপরি কুপিয়ে গুরুতর আহত করে। এছাড়াও তার ব্যবহৃত টমটম (ব্যাটারী চালিত) গাড়ী ভাংচুর ও মাছ ব্যবসার ৪৫ হাজার ৫ শত ৮০ টাকা লুটপাট করে নিয়ে যায়।

স্থানীয়রা গুরুতর আহত অবস্থায় সাহাব উদ্দিনকে উদ্ধার করে উখিয়া হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাকে কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করেন। পরে অবস্থার অবনতি হলে তাকে সেখান থেকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।তার অবস্থা আরও খারাপ হওয়ায় ঢাকায় নেওয়ার পরামর্শ দেন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের কর্মরত ডাক্তার। বর্তমানে তার অবস্থা আশংখাজনক বলে পারিবারিক সূত্রে জানা গেছে।

বুধবার (২৬ অক্টোবর) রাত ৮ টার দিকে উখিয়া মাছ বাজারে এ ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শীরা জানান, উখিয়া উপজেলার রাজাপালং ইউনিয়নের ফলিয়া পাড়া গ্রামের মৃত মোহাম্মদ ইসলামের ছেলে রিদুয়ানুল হক প্রকাশ ময়না পরিকল্পিত ভাবে সংঘবদ্ধ সন্ত্রাসী বাহিনী নিয়ে মাথায় হেলমেট পড়ে ধারালো অস্ত্রসস্ত্র নিয়ে মাছ বাজারে গিয়ে মাছ বিক্রি করার সময় সাহাব উদ্দিনের উপর অতর্কিত হামলা করে। এতে রক্তাক্ত অবস্থায় সে মাটিতে লুটিয়ে পড়ে।

উল্লেখ্য, শনিবার রাত সাড়ে ৮টার দিকে সামান্য তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে সাহাব উদ্দিনকে সন্ত্রাসী ময়না তার দলবল নিয়ে অর্তকিত হামলা চালায়। প্রতিবাদ করতে গিয়ে সন্ত্রাসীরা ধারালো ছুরি ও লোহার রড নিয়ে দাওয়া করে হামলা চালালে এতে সাংবাদিক কায়সার হামিদ মানিকসহ ৩/৪ জন গুরুতর আহত হয়। এসময় জীবনের নিরাপত্তা চেয়ে থানায় ফোন দিয়ে সহযোগিতা চাইলে পুলিশ ঘটনাস্থলে পৌঁছলে সন্ত্রাসীরা পালিয়ে যায়। এসময় পুলিশ দু’পক্ষকে দ্বিতীয় দফায় সংঘর্ষ না জড়াতে নির্দেশ দেন। এ ঘটনায় ঐদিন রাতে ময়নাকে প্রধান আসামী ও অজ্ঞাত ১৫/২০ জনের বিরুদ্ধে একটি অভিযোগ দায়ের করেন দৈনিক সময়ের আলো, দৈনিক পূর্বকোণ, দৈনিক আজকের কক্সবাজার পত্রিকার উখিয়া প্রতিনিধি কায়সার হামিদ মানিক। ঘটনার রেশ কাটতে না কাটতেই আবার হামলা করলো ময়না গ্রুপের সদস্যরা।

উখিয়া থানার ওসি শেখ মোহাম্মদ আলী জানান, হামলার ঘটনা শুনেছি। অভিযোগ পাওয়া গেলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

আহত সাহাব উদ্দিনের ছোট ভাই মোহাম্মদ আলমগীর জানান, রিদুয়ানুল হক ময়নাকে প্রধান আসামী করে ১০/১৫ জনের বিরুদ্ধে উখিয়া থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

পাঠকের মতামত: