কক্সবাজার, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

উখিয়ায় হাইওয়ে পুলিশের উদ্যোগে নিরাপদ সড়ক দিবস পালিত

কক্সবাজারের উখিয়ায় শাহপুরী হাইওয়ে পুলিশ থানার উদ্যোগে নানা অনুষ্টানের মাধ্যমে জাতীয় নিরাপদ সড়ক দিবস ২০২২ পালিত হয়েছে। এ উপলক্ষ্যে শাহপুরী হাইওয়ে থানা কর্তৃক মরিচ্যা, কোটবাজার, উখিয়া সদর, কুতুপালং, বালুখালী, থাইংখালী ও পালংখালীর জনগুরুত্বপূর্ণ স্থানে ভ্রাম্যমাণ প্রচারণা চালানো হয়েছে।

শনিবার সকাল ১১ টায় কুমিল্লা রিজিয়ন হাইওয়ে পুলিশের আওতাধীন শাহপুরী হাইওয়ে থানার উদ্যোগে অফিসার ও ফোর্স সহ এলাকার পরিবহন শ্রমিক, মালিক, চালক ও গণ্যমান্য ব্যক্তিবর্গদেরকে নিয়ে উখিয়া উপজেলার কুতুপালং বাজারে একটি র‍্যালী প্রদক্ষিণ করা হয়।পরে পরিবহণ শ্রমিক কার্যালয়ে পরিবহন মালিক, চালক-শ্রমিক ও জনসাধারণের উপস্থিতিতে জনসচেতনতামূলক সমাবেশ করা হয়।

শাহপুরী হাইওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি ) মোঃ সাইফুল ইসলাম র‍্যালী ও পথসভা শেষে পরিবহন মালিক-শ্রমিক, চালক ও জনসাধারণের উদ্দেশ্যে নিরাপদ সড়ক দিবসের মুল প্রতিপাদ্য বিষয় “আইন মেনে সড়কে চলি নিরাপদে ঘরে ফিরি”এ সচেতনতামূলক বক্তব্য প্রদান করে বলেন, একটি দুর্ঘটনা সারা জীবনের কান্না” গাড়ী চালানোর ক্ষেত্রে সকল চালকদের সতর্কতার সহিত সড়ক আইন অনুসরণ করতে হবে। ট্রাফিক আইন মেনে চললে অনেকটা দুর্ঘটনা রোধ সম্ভব বলে মন্তব্য করেন তিনি। তাই সকল ক্ষেত্রে ট্রাফিক আইন মেনে চলি, দুর্ঘটনা রোধ করি।সড়ক দুর্ঘটনা হ্রাসে সচেতন হই।নিজে বাঁচুন,অন্যকে বাঁচান, এই শ্লোগান মনেপ্রানে ধারণ করে চলার জন্য উপস্থিত পরিবহন মালিক, চালক, শ্রমিক ও যাত্রী সাধারণের প্রতি আহবান জানানো হয়।

এসময় জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে উপস্থিত সকলকে শাহপরী হাইওয়ে থানার এ এস আই আরিফ ও এ টি এস আই জাহাঙ্গীরসহ পরিবহণ শ্রমিক নেতারা শুভেচ্ছা বক্তব্য রাখেন।

পাঠকের মতামত: