কক্সবাজার, মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪

কক্সবাজারের তহসিলদার জয়নাল দুদকের হাতে আটক

কক্সবাজারের মহেশখালী উপজেলার কালারমারছড়া ইউনিয়ন ভূমি অফিসের (তহসিলদার) মোহাম্মদ জয়নাল আবেদীনকে আটক করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার (২১ জানুয়ারী) দুপুর ১২ টার দিকে চট্টগ্রামের জিইসি মোড় এলাকা থেকে তাকে আটক করা হয় বলে জানা গেছে। জয়নাল আবেদীন কক্সবাজার শহরের পেশকারপাড়া এলাকার নুর মোহাম্মদের ছেলে। কক্সবাজার জেলা প্রশাসক কার্যালয়ের ভূমি অধিগ্রহণ শাখায় দুর্নীতি ও নানা অনিয়মে জড়িত থাকার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। দুদকের একটি সূত্র জানায়, তহসিলদার জয়নাল একজন উপ-সহকারী কর্মকর্তা হলেও কালারমারছড়া ইউনিয়নে সরকারের চলমান উন্নয়ন প্রকল্পকে ঘিরে ভূমি অধিগ্রহণ কাজে সিন্ডিকেট গঠন করে। অবৈধভাবে শতকোটি টাকা আয়ের অভিযোগ আসে। এমনকি কক্সবাজার ভূমি অধিগ্রহণ শাখায় দুর্নীতি ও নানা অনিয়মে জড়িত থাকার অভিযোগে আটককৃত দালালদের ১৬৪ ধারায় দেওয়া জবানবন্দিতেও জয়নালের নাম উঠে আসে। তার এসব দূর্ণীতির তদন্ত করতে গিয়ে সত্যতাও পেয়েছে দুদক।

এসব অভিযোগের ভিত্তিতে দুর্নীতি দমন কমিশন চট্টগ্রাম সমন্বিত জেলা র্কাযালয়-২-এর উপসহকারী পরিচালক মো. শরীফ উদ্দিনের নেতৃত্বে একটি দল অভিযান চালিয়ে তাকে আটক করে। এদিকে জয়নালের বিরুদ্ধে স্থানীয়দের অভিযোগ দীর্ঘ,নামে বেনামে খাজনা রশিদ প্রদান,খাজনা রশিদ প্রদানে বিপুল টাকা ঘুষ বানিজ্য,সরকারি জমি বিক্রি করে টাকা আয়,ভুমি অধিগ্রহনে জমি পড়া মানুষদের কাছ থেকে কমিশনা ভিত্তিতে কাজ করা সহ বিস্তর অনিয়ম দূর্নীতিতে জড়িত ছিল তহসিলদার জয়নাল। এদিকে এল এ শাখার শীর্ষ দালাল ছালাউদ্দিন সহ অনেকে জামিনে বেরিয়ে আবারো সংশ্লিষ্টদের সাথে যোগসাজোস করে সরকারি টাকা হানিয়ে নিচ্ছে বলে জানা গেছে।

পাঠকের মতামত: