কক্সবাজার, শনিবার, ২০ এপ্রিল ২০২৪

টেকনাফে ইয়াবা ব্যবসায়ীর বিরুদ্ধে দুুদকের অভিযোগপত্র

কক্সবাজারের টেকনাফ উপজেলায় শাহা আলম (৪১) নামের এক ইয়াবা ব্যবসায়ীর বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের মামলায় অভিযোগপত্র দিয়েছে দুর্নীতি দমন কমিশন ( দুদক)। রোববার (১২ ফেব্রুয়ারি) চট্টগ্রামের সিনিয়র স্পেশাল জজ আদালতে এ অভিযোগপত্র দাখিল করেন দুদকের সমন্বিত জেলা কার্যালয় কক্সবাজারের সহকারী পরিচালক মো. রিয়াজ উদ্দিন।

শাহা আলম টেকনাফ উপজেলার পুরান পল্লান পাড়া এলাকার বাসিন্দা মৃত নুরুল ইসলামের ছেলে। শাহা আলম ২০১৯ সালের ১৬ ফেব্রুয়ারি কক্সবাজার-৪ আসনের সাবেক সাংসদ আবদুর রহমান বদির চার ভাইসহ আত্মসমর্পণকারী ১০২ ইয়াবা ব্যবসায়ীদের মধ্যে একজন।

অভিযোগপত্রে বলা হয়েছে, শাহা আলমের ৫৪ লাখ ৫৮ হাজার ৮২৯ টাকার সম্পদ রয়েছে। এর মধ্যে ৪১ লাখ ২৮ হাজার ৮২৯ টাকা জ্ঞাত আয় বহির্ভূত। তদন্তকালে সাক্ষীদের বক্তব্য ও জব্দকৃত আলামতে তার প্রমাণ পাওয়া যায়। ফলে ইয়াবা ব্যবসায়ী শাহা আলম দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ২৬(২) ও ২৭(১) ধারায় শাস্তিযোগ্য অপরাধ করেছেন। এর আগে, তার বিরুদ্ধে ২০১৯ সালে একটি মামলা করে দুদক।

বিষয়টি নিশ্চিত করে মামলার তদন্তকারী কর্মকর্তা ও দুদকের সহকারী পরিচালক মো. রিয়াজ উদ্দিন সমকালকে বলেন, ‘দীর্ঘ তদন্ত শেষে ও সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে আদালতে মামলার প্রতিবেদন দেওয়া হয়েছে। প্রতিবেদনে আসামি শাহা আলমের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা, হুলিয়া ও ক্রোক পরোয়ানা ইস্যু করার জন্য আদালতে আবেদন করা হয়েছে। ‘

জানা যায়, ইয়াবা ব্যবসায় জড়িত থাকার কথা স্বীকার করে স্বাভাবিক জীবনে ফেরার আশায় ২০১৯ সালের ১৬ ফেব্রুয়ারি কক্সবাজার-৪ আসনের সাবেক সংসদ সদস্য আবদুর রহমান বদির চার ভাইসহ ১০২ ইয়াবা ব্যবসায়ী আত্মসমর্পণ করেন। তাদের মধ্যে এ শাহা আলমও ছিলেন।

পাঠকের মতামত: