কক্সবাজার, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

কক্সবাজারে সাবেক কাউন্সিলরের ৪২ লাখ টাকা জব্দ

কক্সবাজার পৌরসভার সাবেক কাউন্সিলর জাবেদ কায়সার নোবেলের ব্যাংক একাউন্টে থাকা ৪২ লাখ ২ হাজার ৩৬৫ টাকা জব্দ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার সকালে দুদক সমন্বিত জেলা কার্যালয় চট্টগ্রাম-২ এর উপ-সহকারি পরিচালক মোঃ শরীফ উদ্দিনের নেতৃত্বে একটি দল ইউনিয়ন ব্যাংক কক্সবাজার শাখা থেকে এসব টাকা জব্দ করে। এ নিয়ে তার প্রায় ২১ কোটি ২২ লাখ টাকা জব্দ করা হলো

দুদক সূত্র জানিয়েছ, এর আগে গত মঙ্গলবার তার মালিকানাধীন চারটি ফ্ল্যাট জব্দ করা হয়েছে। গত রোববার কক্সবাজার জেলা ডাকঘরে নোবেল ও তার স্ত্রীর নামে থাকা সঞ্চয়ী হিসাবের প্রায় ৮০ লাখ টাকা জব্দ করা হয়। এর আগে ১লা সেপ্টম্বর চার ব্যাংক থেকে নোবেলের ২০ কোটি টাকা জব্দ করেছিলো দুদক।

ভূমি অধিগ্রহণ সংক্রান্ত একটি মামলার প্রেক্ষিতে জাবেদ কায়সার নোবেলসহ আরও ১০ জনের ব্যাংক ও সঞ্চয়ী হিসাব অনুসন্ধান করেছে দুদকে। অনুসন্ধানে জাবেদ কায়সার নোবেলের নামীয় বেসিক ব্যাংক, প্রাইম ব্যাংক, মিচুয়াল ট্রাস্ট ব্যাংক এবং ট্রাস্ট ব্যাংক কক্সবাজার শাখায় ২০ কোটির বেশি টাকার সন্ধান পাওয়া যায়। গত ১ সেপ্টেম্বর এসব টাকা জব্দ করা হয়। অনুসন্ধানে নোবেলের নামে জেলা ডাকঘরে আরও বিপুল টাকার সন্ধান পাওয়া যায়। সেখানে অভিযান চালিয়ে ৮০ লাখ টাকা জব্দ করা হয়েছে।

সূত্র মতে, ভূমি অধিগ্রহণ শাখায় কথিত মধ্যস্থতার (দালালি) মাধ্যমে এসব হাতিয়ে নেয়া হয়েছে বলে প্রতীয়মান হয়েছে। তাই নোবেলের নামীয় এসব ব্যাংক ও সঞ্চয়ী হিসাবে রক্ষিত টাকাগুলো জব্দ দেখানো হয়েছে।বিডিজার্নাল

পাঠকের মতামত: