কক্সবাজার, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

কক্সবাজার জেলা কারগারে এক কয়েদির মৃত্যু

হৃদরোগে আক্রান্ত হয়ে কক্সবাজার জেলা কারাগারের এক কয়েদির মৃত্যু হয়েছে। তার নাম মোহাম্মদ ইসমাইল (৩৫)। তিনি টেকনাফ নয়াপাড়ার মৃত অলি আহমদের ছেলে। তার দুই ছেলে ও দুই মেয়ে সন্তান রয়েছে।

১৪ এপ্রিল দিবাগত রাত দেড়টার দিকে জেলা সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। এর আগে রাত পৌনে ১২টার দিকে কারাগারে স্ট্রোক করেন মোহাম্মদ ইসমাইল।

কক্মবাজার জেল সুপার  জেল সুপার মোকাম্মেল হোসেন সত্যতা স্বীকার করে বলেন একটি বন মামলায় ৬ মাসের সাজাপ্রাপ্ত হয়ে গত ৩ মার্চ থেকে কারান্তরীণ ছিলেন মোহাম্মদ ইসমাইল।কারা চিকিৎসকের বরাত দিয়ে জেল সুপার বলেন, রাত পৌনে ১২ টার দিকে হঠাৎ স্ট্রোক করলে তাকে দ্রুত হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায়  মৃত্যুবরণ করেন।ময়না তদন্ত শেষে স্বজনদের কাছে লাশ হস্তান্তর করা হবে বলে জানিয়েছেন সদর হাসপাতালের আরএমও ডাঃ মোহাম্মদ শাহীন আবদুর রহমান চৌধুরী।এদিকে, মরহুম মোহাম্মদ ইসমাইলের স্ত্রী জান্নাতুল ইয়াসমিন মুন্নি দাবি করেছেন, আরেকজনের মিথ্যা মামলায় নামের গরমিলের কারণে আসামী হয়ে ৬ মাসের সাজাপ্রাপ্ত হন তার স্বামী।

অথচ কখন; কি কারণে মামলা হয়েছে, সাজা কখন হয়েছে এ বিষয়ে জানতেন না তারা।

মুন্নি বলেন, তার স্বামীকে বাড়ি থেকে পুলিশ গ্রেপ্তার করে নিয়ে যাওয়ার পরে জেনেছেন, তিনি মামলায় সাজাপ্রাপ্ত আসামি। মিথ্যা মামলায় আসামী যারা বানিয়েছে, তাদেরকেই মৃত্যুর জন্য দায়ী করেছে ইসমাইলের স্বজনেরা।

পাঠকের মতামত: