কক্সবাজার, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

কক্সবাজার জেলা ছাত্রলীগের স্মরণকালের বৃহৎ শোক র‍্যালি

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী ও ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে স্মরণকালের সর্ববৃহৎ বিশাল শোক র‌্যালি করেছে কক্সবাজার জেলা ছাত্রলীগ।

মঙ্গলবার (৩০ আগস্ট) বিকাল ৪টায় বাহারছড়া মুক্তিযোদ্ধা মাঠ থেকে জেলা ছাত্রলীগের সভাপতি এস,এম সাদ্দাম হোসাইন ও সাধারণ সম্পাদক মারুফ আদনানের নেতৃত্বে বিশাল এই শোক র‌্যালি বের করা হয়। র‌্যালিতে কক্সবাজারের সব উপজেলা, পৌরসভা, কলেজসহ সকল ইউনিট থেকে ছাত্রলীগের প্রায় লক্ষাধিক নেতাকর্মীর সমাগম হয়। এসময় নেতাকর্মীদের ‘জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’ শ্লোগানে প্রকম্পিত হয়ে উঠে রাজপথ।

বিশাল র‌্যালিটি প্রধান সড়ক প্রদক্ষিণ করে কলাতলী ডলফিন মোড়ে গিয়ে শেষ হয়। সেখানে জেলা ছাত্রলীগের সভাপতি এস এম সাদ্দাম হোসাইনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মারুফ আদনানের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী, সাধারণ সম্পাদক পৌর মেয়র মুজিবুর রহমান, সহ-সভাপতি রেজাউল করিম, রামু-সদর আসনের সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়াল কমল, মহেশখালী-কুতুবদিয়া আসনের সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক।

এসময় জেলা আওয়ামী লীগের উপ প্রচার সম্পাদক কাউন্সিলর এম.এ মনজুর, প্যানেল মেয়র হেলাল উদ্দিন কবির, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক উজ্জ্বল কর ও ঝিলংজা ইউনিয়নের চেয়ারম্যান টিপু সুলতানসহ আরও উপস্থিত ছিলেন।

এর আগে, বাহারছড়া মুক্তিযোদ্ধা মাঠে বিকাল ৩টা ১ মিনিটে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিতকরণ, কালো পতাকা উত্তোলন এবং কালো ব্যাজ ধারণ করা হয়।

বিকাল ৩টা ৫ মিনিটে জাতির পিতার প্রতিকৃতিতে মাল্যদান করা হয়।

পাঠকের মতামত: