কক্সবাজার, বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

কক্সবাজার সদর উপজেলায় ৮ হাজার কুকুরকে দেয়া হবে টিকা, ৫ দিনের কর্মসূচী শুরু কাল

এম.এ আজিজ রাসেল::

বাংলাদেশ থেকে জলাতঙ্ক নির্মূলের লক্ষে রবিবার (৩১ জানুয়ারি) থেকে কক্সবাজার সদর উপজেলায় শুরু হচ্ছে কুকুরের টিকাদান কার্যক্রম। সদর উপজেলার একটি পৌরসভা ও ১০ টি ইউনিয়নে মোট ৮ হাজার কুকুরকে টিকাদানের আওতায় আনার পরিকল্পনা নেয়া হয়েছে। ৪৪টি টিম বিভক্ত হয়ে টিকাদান কর্মসূচি বাস্তবায়নে কাজ করবে। এরমধ্যে কক্সবাজার পৌরসভায় ১৪টি ও প্রতিটি ইউনিয়নে ৩টি করে টিম কুকুরের টিকাদান কার্যক্রমে কাজ করবে।

শনিবার (৩০ জানুয়ারি) সকালে কক্সবাজার সদর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কার্যালয়ে জেলায় ব্যাপকহারে কুকুরের টিকাদান (এমডিভি) কার্যক্রম বাস্তবায়নে আয়োজিত সদর উপজেলা অবহিতকরণ সভায় এ তথ্য জানানো হয়৷ সভায় জানানো হয় সদর উপজেলায় ৩১ জানুয়ারি থেকে শুরু হওয়া এই টিকাদান কার্যক্রম চলবে ৪ জানুয়ারী পর্যন্ত।

অবহিতকরণ সভায় আলোচনা করেন কক্সবাজারের ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. মহিউদ্দিন মোহাম্মদ আলমগীর, সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোঃ আলী এহেসান, ডিজিএইচএসের সিডিসি ডা. সৈয়দ মাহমুদ উল্লাহ, ডিজিএইচএসের মোঃ রাসলে খান, মোঃ আব্দুল্লাহ আল রোমান, মোঃ আসাদুজ্জামান সুমন।
সভায় উপস্থিত ছিলেন, কক্সবাজার সদর মডেল থানার ওসি (অপারেশন) মোহাম্মদ সেলিম, ইসলামপুর ইউনিয়নের চেয়ারম্যান আবুল কালামসহ বিভিন্ন পর্যায়ের প্রতিনিধিবৃন্দ।

সভা পরিচালনা করেন সদর উপজেলা স্বাস্থ্য পরিদর্শক বিকাশ চন্দ্র দে।

পাঠকের মতামত: