কক্সবাজার, শনিবার, ২০ এপ্রিল ২০২৪

কোয়ারেন্টাইনে আছে নাকি বাইরে ঘুরছে খোঁজ নিচ্ছে সেনাবাহিনী

রাঙ্গামাটিতে করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধ এবং সামাজিক দূরত্ব ও সতর্কতামূলক ব্যবস্থা নিতে মাঠে নেমেছে সেনাবাহিনী। পুলিশের সমন্বয়ে গঠিত সশস্ত্র বাহিনী জেলা প্রশাসনের সহযোগিতায় মঙ্গলবার (২৪ মার্চ) বিকেল থেকে মাঠে নেমেছে।

সকালে জেলা প্রশাসনের সঙ্গে সভা শেষে বিকেলে শহরের বিভিন্ন এলাকায় টহল দেয় সেনাবাহিনী। এ সময় হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তিদের বাসায় গিয়ে সর্বশেষ তথ্য সংগ্রহ করেন সেনাবাহিনীর সদস্যরা। বিদেশ থেকে দেশে ফিরে কেউ বাইরে ঘোরাফেরা করছেন কি-না কিংবা কোথাও জনসমাগম হচ্ছে কি-না তা দেখছে সেনাবাহিনী।

প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট, সেনাবাহিনী ও পুলিশের সমন্বয়ে গঠিত সশস্ত্র বাহিনীর দুটি টিম বিকেলে শহরের পাথরঘাটা, পাবলিক হেলথ, কলেজ গেট, ভেদভেদীসহ শহরের বিভিন্ন এলাকায় হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তিদের খোঁজখবর নেয়। বিদেশফেরত ব্যক্তি ও তার পরিবার ঠিকঠাক কোয়ারেন্টাইনে আছে কি-না বাইরে ঘুরছে তার খোঁজ নিচ্ছে সেনাবাহিনী।

এছাড়া শহরের বিভিন্ন জায়গায় সচেতনতামূলক কার্যক্রমেও অংশ নেয় করোনা প্রতিরোধে গঠিত জেলা সমন্বয় টিম। এ সময় সামাজিক দূরত্ব বজায় রাখতে মাইকিং করা হয়।

রাঙ্গামাটি জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট পল্লব হোম দাশ বলেন, জনগণকে সচেতন করার জন্য সেনাবাহিনীকে সঙ্গে নিয়ে আমাদের অভিযান শুরু হয়েছে। সরকারের পরবর্তী নির্দেশ না আসা পর্যন্ত এ অভিযান চলবে। আমাদের মূল উদ্দেশ্য প্রাবাসীদের হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করা। সেই সঙ্গে সাধারণ মানুষকে জানিয়ে দেয়া- জরুরি কাজ ছাড়া কেউ ঘরের বাইরে বের হবেন না, স্বেচ্ছায় ঘরে থাকুন।

পাঠকের মতামত: