কক্সবাজার, শনিবার, ২০ এপ্রিল ২০২৪

চকরিয়ায় অবৈধভাবে নির্মিত ২০ দোকান উচ্ছেদ, আটক ১

কক্সবাজারের চকরিয়া উপজেলার হারবাং স্টেশনে অভিযান চালিয়ে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের পাশে অবৈধভাবে নির্মিত ২০টি দোকান উচ্ছেদ করেছে উপজেলা প্রশাসন। এসময় উচ্ছেদ কাজে বাধা দেওয়ায় মাস্টার বেলাল উদ্দিন নামে একজনকে আটক করা হয়।

মঙ্গলবার বেলা ১১টা থেকে দুপুর ৩টা পর্যন্ত এ অভিযান পরিচালনা করেন চকরিয়া উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ শামসুল তাবরীজ।

উপজেলা প্রশাসন ও সড়ক ও জনপথ (সওজ) বিভাগ সূত্রে জানা গেছে, মহাসড়কটি চালু হওয়ার পর থেকে এটির উভয় পাশে অবৈধ দখলের প্রতিযোগিতা শুরু হয়।

বিভিন্ন সময়ে উচ্ছেদ অভিযানের পরও একশ্রেণির মানুষ মহাসড়কের বিভিন্ন স্থানে অবৈধভাবে পাকা-আধা পাকা স্থাপনা নির্মাণ করে ব্যবসা পরিচালনা করছেন। এ কারণে মহাসড়কে যানজট ও সড়ক দুর্ঘটনা বাড়ছে।
স্থানীয় লোকজন জানায়, হারবাং স্টেশন এলাকায় সড়ক ও জনপথ বিভাগের জমি দখল করে স্থানীয় বরকত মিয়া ও মাস্টার বেলাল উদ্দিনের নেতৃত্বে সড়কের পাশে ২০টি দোকান নির্মাণ করা হয়।

চকরিয়া উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ শামসুল তাবরীজ বলেন, সরকারি জমি দখল করে কেউ স্থাপনা নির্মাণ করলে ছাড় পাবে না। এ ধরনের  অভিযান অব্যাহত থাকবে।

পাঠকের মতামত: