কক্সবাজার, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

চকরিয়ায় ক্রেতা সেজে র‌্যাবের জালে গ্রেফতার অস্ত্র ব্যবসায়ী যুবক

এম.জিয়াবুল হক, চকরিয়া::

কক্সবাজারের চকরিয়া উপজেলার খুটাখালী ইউনিয়নের মেধাকচ্ছপিয়া এলাকায় ক্রেতা সেজে র‌্যাবের অভিযানে মো.সালাহউদ্দিন (৩২) নামের এক যুবককে গ্রেফতার করা হয়েছে। ওইসময় ঘটনাস্থল থেকে র‌্যাব দেশে তৈরী তিনটি একনলা বন্দুক উদ্ধার করেছে।

র‌্যাব জানিয়েছে, গ্রেফতারকৃত সালাহউদ্দিন একজন অস্ত্র ব্যবসায়ী। তাকে গ্রেফতার ও অস্ত্র উদ্ধার অভিযানের বিষয়টি নিশ্চিত করেছেন কক্সবাজারস্থ র‍্যাব-১৫ এর মিডিয়া শাখার সহকারি পুলিশ সুপার আবদুল্লাহ মোহাম্মদ শেখ সাদী। গ্রেফতারকৃত সালাহউদ্দিন চকরিয়া উপজেলার খুটাখালী ইউনিয়নের দক্ষিণ মেধাকচ্ছপিয়া স্কুল পাড়া এলাকার মো. ফরিদুল আলমের ছেলে।

সহকারি পুলিশ সুপার আবদুল্লাহ মোহাম্মদ শেখ সাদী বলেন, চকরিয়া উপজেলার খুটাখালী ইউনিয়নের মেধাকচ্ছপিয়া এলাকায় সালাহউদ্দিন নামের এক যুবক দীর্ঘসময় ধরে অস্ত্র বেচাকেনা করে আসছেন। গোপনে বিষয়টি জানতে পেরে র‌্যাব-১৫ টিমের একটিদল সম্প্রতি সময়ে খুটাখালী ইউনিয়নের বর্ণিত এলাকায় নজরদারি শুরু করেন।

তিনি বলেন, অভিযানের অংশ হিসেবে সর্বশেষ ১৯ মে মঙ্গলবার রাত ৯ টার দিকে র‌্যাব সদস্যরা ক্রেতা সেজে গোপনে চকরিয়া উপজেলার খুটাখালী ইউনিয়নের দক্ষিণ মেধাকচ্ছপিয়া স্কুল পাড়া এলাকায় সালাউদ্দিনের কাছ থেকে অস্ত্র ক্রয় করতে যান। ওইসময় দেশে তৈরি তিনটি একনলা বন্দুক সহ ঘটনাস্থল থেকে সালাহউদ্দিনকে গ্রেফতার করা হয়।

র‌্যাবের সহকারি পুলিশ সুপার আবদুল্লাহ মোহাম্মদ শেখ সাদী আরও বলেন, বুধবার গ্রেফতারকৃত আসামী ও উদ্ধারকৃত অবৈধ অস্ত্রসহ পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য চকরিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।

পাঠকের মতামত: