কক্সবাজার, শনিবার, ২০ এপ্রিল ২০২৪

চকরিয়ায় জমি নিয়ে বিরোধে প্রতিপক্ষের গুলিতে একজন নিহত

কক্সবাজারের চকরিয়ায় জমির বিরোধ নিয়ে প্রতিপক্ষের গুলিতে সাবেক ছাত্রলীগ নেতা নাসির উদ্দিন নোবেল (৪২) নিহত হয়েছেন। এ সময় গুলিবিদ্ধ হয়ে আহত হন ৯ জন। মঙ্গলবার দুপুর ১টার দিকে উপজেলার বিএমচর ইউনিয়নের মুবিনপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত নাসির উদ্দিন নোবেল পূর্ব বড় ভেওলা ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ড সিকদার পাড়ার আবদুল খালেক সিকদারের ছেলে ও চট্টগ্রাম এমইএস কলেজের ছাত্র সংসদের সাবেক সমাজকল্যাণ সম্পাদক ছিলেন।

গুলিবিদ্ধ হয়ে আহতরা হলেন, পূর্ব বড় ভেওলা ইউনিয়নের সিকদার পাড়ার বাসিন্দা মো. ফেরদৌসের ছেলে আজিজুল হক (৫০), আবু তাহেরের ছেলে মিজানুর রহমান (৩১) ওমর মিয়ার ছেলে সরওয়ার হোসেন (৪২), আকবর আহমদের ছেলে আবুল কালাম ইয়াসিন (২১), সিরাজ মিয়ার ছেলে নুরুল আমিন (৩৫), আবুল হোসেনের ছেলে মো. শফি (৩৮), গোলাম উল ইসলামের ছেলে নুরুল কাদের (৪৬), আজহার আহমদের ছেলে জাফর আলম (৫০), মন্নু আলমের ছেলে জাহেদুল ইসলাম (২৪)। আহতদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
নিহত নাসির উদ্দিনের মা ও তার আত্মীয়রা দাবী করেছেন, শুধু জমির বিরোধ নয় নির্বাচনী প্রচারণা নামায় অপর একটি পক্ষ এ হত্যাকাণ্ড ঘটাতে পারে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, সকালে নাসির উদ্দিনের চাষা জমিতে চাষ করতে যায়।

এসময় এনাম নামের এক ব্যক্তি চাষা আকতার আহমদকে মারধর করে জমি থেকে উঠিয়ে দেন। পরে খবর পেয় নাসির উদ্দিন দলবল নিয়ে ঘটনাস্থলে যায়। কোন কিছু বুঝে উঠার আগেই এনামুল হক, রুবেল ও আলাউদ্দিনের নেতৃত্বে একদল বন্দুকধারী অতর্কিত গুলি ছোঁড়ে। এসময় ঘটনাস্থলে প্রাণ হারায় নাসির উদ্দিন।

আহত হয় আরো ৯ জন। স্থানীয় লোকজন আহতদের উদ্ধার করে প্রথমে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে যান। তাদের অবস্থা গুরুতর হওয়ায় সবাইকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়েছে। এ ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে।
চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাকের মোহাম্মদ যুবায়ের বলেন, ঘটনা শুনেই পুলিশ পাঠানো হয়েছে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। নিহতের পরিবারের পক্ষ থেকে এজাহার দিলে মামলা নেয়া হবে। এর আগেই জড়িতদের ধরতে পুলিশের কয়েকটি টিমকে অভিযানে পাঠানো হয়েছে।

পাঠকের মতামত: