কক্সবাজার, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

চকরিয়ায় দোকান খুলে মালামাল বিক্রি, ৮৩ হাজার টাকা অর্থদন্ড

এম. মনছুর আলম, চকরিয়া::

কক্সবাজারের চকরিয়া বিভিন্ন জায়গায় করোনা ভাইরাসের সংক্রমন প্রতিরোধে সামাজিক দূরত্ব নিশ্চিতকরণ ও পবিত্র মাহে রমজান মাসে দ্রব্যমূল্য স্থিতিশীল রাখতে বাজার মনিটরিংয়ের জন্য মোবাইল কোর্টের মাধ্যমে অভিযান পরিচালনা করা হয়।

এ সময় জনগনকে সচেতন করার পাশাপাশি মার্কেটে দোকান খুলে মালামাল বিক্রি করার দায়ে ও বিভিন্ন অপরাধে আইন অমান্যকারীদের বিরুদ্ধে ১৩টি মামলায় ৮৩ হাজার টাকা অর্থদন্ড প্রদান করেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট।
মঙ্গলবার (২৮এপ্রিল) সকাল ৮ট থেকে সাড়ে ৯ পর্যন্ত পৌর শহরের বিভিন্ন মার্কেট এলাকায় সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.তানভীর হোসেন অভিযান পরিচালনা করে এ অর্থদন্ড প্রদান করেন।

অভিযানের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো.তানভীর হোসেন বলেন, করোনা ভাইরাস সংক্রমণ প্রাদুর্ভাব থেকে আত্মরক্ষার্থে উপজেলার প্রত্যেকটি এলাকায় জনসচেতনতা বৃদ্ধি, সামাজিক দুরত্ব বজায় রাখা, নিত্যপণ্যের বাজার মনিটরিং কার্যক্রম এবং পবিত্র রমজান মাসে দ্রব্যমূল্য স্থিতিশীল রাখতে চকরিয়া পৌরশহরের বিভিন্ন মার্কেট এলাকায় মোবাইল কোর্টের অভিযান পরিচালনা করা হয়।

তিনি আরও বলেন, করোনা ভাইরাস সংক্রমন প্রতিরোধে সরকারের নির্দেশ না মেনে সামাজিক দুরত্ব বজায় না রাখা, বিভিন্ন মার্কেটে কাপড়ের দোকান, জুতার দোকান, হার্ডওয়ার দোকান ও টিনের দোকান খুলে মালামাল বিক্রি করে নিয়মের বাহিরে কাজ করার অপরাধে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

এসময় সরকারি নির্দেশনা অমান্য করায় বিভিন্ন অপরাধে আইন অমান্যকারীদের বিরুদ্ধে ১৩টি মামলায় ৮৩ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়। দেশের চলমান এই করোনা পরিস্থিতিতে প্রশাসনের ভ্রাম্যমান আদালতের নিয়মিত এ অভিযান অব্যহত থাকবে বলেও তিনি জানান

পাঠকের মতামত: