কক্সবাজার, শনিবার, ২০ এপ্রিল ২০২৪

চট্টগ্রামে ইয়াবা নিয়ে রোহিঙ্গাসহ আটক২

পৃথক অভিযানে ২১ হাজার ৮৫০ পিস ইয়াবাসহ দু’জনকে আটক করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের (ডিএনসি) চট্টগ্রাম মেট্রো উপ-অঞ্চল। রোববার (১০ নভেম্বর) ভোর থেকে বিকেলে পর্যন্ত পৃথক স্থান থেকে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন, লোহাগড়া থানার বড় হাতিয়ার কবির আহম্মেদের ছেলে বেলাল হোসেন (৪৯) ও কক্সবাজারের উখিয়ার জামতলী রোহিঙ্গা ক্যাম্পের আলী আহম্মেদের ছেলে জাফর আলম (২৫)।

সন্ধ্যায় (ডিএনসি) চট্টগ্রাম মেট্রো উপ-অঞ্চলের উপ-পরিচালক শামীম আহমেদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গোপন সংবাদের ভিত্তিতে ডিএনসি চট্টগ্রাম মেট্রো উপ-অঞ্চলের উপ-পরিচালক শামীম আহমেদের নেতৃত্বে কোতোয়ালী থানার ফিরিঙ্গি বাজার এলাকা থেকে ১৮ হাজার ইয়াবাসহ বেলাল হোসেনকে আটক করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, আটক বেলাল দীর্ঘদিন ধরে একটি সিন্ডিকেট করে ঢাকা ও চট্টগ্রাম শহরের বিভিন্ন স্থানে ইয়াবা বিক্রয় করে আসছেন। তার বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে।

অন্যদিকে, ডিএনসি চট্টগ্রাম মেট্রো উপ-অঞ্চলের কোতোয়ালী সার্কেল উপ-পরিদর্শক মো. শাকিলার রহমানের নেতৃত্বে কোতোয়ালী থানাধীন স্টেশন রোড থেকে জাফর আলমকে ৩ হাজার ৮৫০ পিস ইয়াবাসহ আটক করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, আটক জাফর দীর্ঘদিন ধরে ঢাকা ও চট্টগ্রামসহ দেশের বিভিন্ন স্থানে ইয়াবা পাচার করে আসছেন এবং তিনি মায়ানমার থেকে আসা একজন রোহিঙ্গা শরণার্থী। তার বিরুদ্ধে মাদকদ্রব্য আইনে একটি মামলা করা হয়।

পাঠকের মতামত: