কক্সবাজার, শনিবার, ২০ এপ্রিল ২০২৪

চট্টগ্রামে নতুন করে আরও ৮৫ জন করোনায় আক্রান্ত

চট্টগ্রাম ও কক্সবাজারে গত ২৪ ঘণ্টায় ৪৭৯ জনের নমুনা পরীক্ষা করে  চট্টগ্রামে নতুন করে ৮৫জনের করোনা পজেটিভ পাওয়া গেছে। মঙ্গলবার (১২ মে) রাত সাড়ে ১১টায় চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি চট্টগ্রাম নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

চট্টগ্রাম বিআইটিআইডিতে ২৪৮ জনের করোনার নমুনা পরীক্ষা করে ৩১ জনের পজিটিভ আসে। এর মধ্যে  চট্টগ্রাম মহানগরে ২৫জন  এবং উপজেলায় ২জন এবং ভিন্ন জেলায় ৪জন। উপজেলার গুলো হলো রাংগুনিয়া ১জন ও সীতাকুন্ডে ১জন।

চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটি (CVASU)তে ৭০ জনের নমুনা পরীক্ষার ফলাফলে ২০ জনের পজিটিভ। এরমধ্যে  চট্টগ্রাম জেলায় ২জন, ফেনী জেলায় ২জন, নোয়াখালী জেলায়  ১জন, লক্ষীপুর জেলায় ১৫জন।

চট্টগ্রামের যে ২ জন পজিটিভ তাদের মধ্যে পুলিশ লাইনে ১ জন, ফিল্ড হাসপাতালে ১জন।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ১২২ জনের  নমুনা পরীক্ষা করা হয়। তৎমধ্যে চট্টগ্রামে ৫২ জনের  পজিটিভ আসে। এরমধ্যে নগরে ৪৮ জনের মধ্যে ৪৭ জন নতুন, একজন পুরাতন। বাকী ৪জন উপজেলার। উপজেলার গুলো হাটহাজারী ১জন, পটিয়া ২জন, সদ্বীপ ১জন।

মহানগরীর যে সব এলাকায় শনাক্ত হয়েছে সেই এলাকা গুলো হলো- ব্যাটারী গলি ১জন, বন্দর ৩জন, আকবর শাহ ১জন, দক্ষিন বাকলিয়া ১জন, বউ বাজার ১জন, কোতোয়ালী  ৫জন, হালিশহর ২জন, অক্সিজেন ১জন, নিমতলা ২জন, পাথরঘাটা ২জন আলফালাহ গলি ১জন, খাতনগঞ্জ ১জন, ডবলমুরিং ৭জন, ফকিরহাট (বন্দর) ১জন, আগ্রাবাদ ২জন, পাঁচলাইশ ২জন, বদরপট্টি ১জন, পাহাড়তলি ১জন, সাগরিকা ২জন, দেওয়ান হাট ৬জন, পতেঙ্গা ১জন, বায়েজিদ ১জন, ইপিজেড ১জন, বাকলিয়া ১জন এবং অন্য উপজেলায় ২জন।

কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালে চট্টগ্রাম জেলার ৩৯ জনের নমুনা পরীক্ষায় ৫ জনের  পজিটিভ আসে । এরমধ্যে  লোহাগাড়া উপজেলায় ৪ জন, সাতকানিয়া ১জন।

এদিকে বিআইটিআইডিতে করোনার নমুলা পরীক্ষায় নগর মহিলা আওয়ামীলীগের সভানেত্রী হাসিনা মহিউদ্দিন ও বাসার কাজের মেয়েসহ তিন জনের পজিটিভ এসেছে।

পাঠকের মতামত: