কক্সবাজার, বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

চট্টগ্রামে প্রথম করোনা আক্রান্ত শনাক্ত, ৬ বাড়ি লকডাউন

চট্টগ্রাম নগরীর দামপাড়া এলাকার এক বৃদ্ধ করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার ঘটনায় ওই এলাকার ৬টি বাড়ি লকডাউন করেছে জেলা প্রশাসন।  চকবাজার থানা পুলিশ শুক্রবার রাত সাড়ে ৯ টার দিকে দামপাড়া ১ নম্বর গলির এ ছয়টি বাড়ি লকডাউন করেছে।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (দক্ষিণ) এসএম মেহেদী হাসান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, শুক্রবার সন্ধ্যায় চট্টগ্রামের ফৌজদারহাটে অবস্থিত বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজ (বিআইটিআইডি) হাসপাতালে কোভিড-১৯ রোগ শনাক্তকরণ পরীক্ষায় এই ব্যক্তির শরীরে করোনাভাইরাস ধরা পড়ে। ৬৭ বছর বয়সী আক্রান্ত রোগী বর্তমানে চট্টগ্রাম জেনারেল হাসপাতালে আইসোলশনে আছেন। তার বাসা চট্টগ্রাম মহানগরীর কোতোয়ালী থানাধীন দামপাড়ায়। জেলা প্রশাসনের নির্দেশনায় ১ নম্বর গলির সবগুলো (ছয়টি) বাড়ি লকডাউন করা হয়েছে।

তিনি আরো জানান, পরিবার সূত্রে জানা গেছে, ওই ব্যক্তি নিজে প্রবাসী না হলেও বেশ কয়েকজন বিদেশফেরত ব্যক্তির সংস্পর্শে এসেছিলেন। এখন জেলা প্রশাসন ও পুলিশ যৌথভাবে তাদের খুঁজে বের করতে কাজ করছে।

চট্টগ্রাম জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেন বলেন, পুলিশ রোগীর বাড়িসহ আশপাশের বাড়িগুলো লকডাউন করে দিয়েছে। সামাজিক দূরত্ব না মানায় লোকটি আক্রান্ত হতে পারেন।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, ‘করোনা আক্রান্ত ব্যক্তি শ্বাসকষ্টের পুরোনো রোগী। পাশাপাশি প্রেসার ও ডায়াবেটিসের সমস্যা ছিল। গতকাল শ্বাসকষ্ট বেশি হওয়ায় জেনারেল হাসপাতালে ভর্তি হয়েছেন। স্যাম্পল পাঠানোর পর আজকে পরীক্ষা করার পর করোনা পজেটিভ আসে। বিষয়টি তদন্তে আইইডিসিআর থেকে একটি টিম আসবে, তখন এ বিষয়ে পুরোপুরি জানা যাবে।

পাঠকের মতামত: