কক্সবাজার, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪

চোর চক্রের ৪ সদস্য গ্রেপ্তার

চট্টগ্রাম থেকে চুরি করে কক্সবাজারে মোটরসাইকেল বিক্রি

বছরদুয়েক আগে বিদেশ থেকে ফিরে বোরহান নামে একজনের কাছে মোটরসাইকেল চুরির কৌশল শেখেন আনোয়ার হোসেন। এরপর কয়েকজনকে নিয়ে গড়ে তোলেন চক্র। চট্টগ্রাম থেকে মোটরসাইকেল চুরির পর গ্রেপ্তার এড়াতে বিক্রি করতেন কক্সবাজারে। তবে শেষ রক্ষা হয়নি। আনোয়ারসহ চারজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

শনিবার সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান চট্টগ্রাম মহানগর পুলিশের (সিএমপি) উপকমিশনার (উত্তর) মোখলেসুর রহমান।

আনোয়ার হোসেন সাতকানিয়া উপজেলার উত্তর ঢেমশার নুরুল আলমের ছেলে। গ্রেপ্তার অন্যরা হলেন- একই উপজেলার পূর্ব গাটিয়াডাঙ্গা এলাকার আবদুল খালেকের ছেলে মো. সাজ্জাদ, কপবাজারের রামু থানার মধ্যম মেরংলোয়া এলাকার মকবুল হোসেনের ছেলে জাহেদুল ইসলাম ও ঘোনারপাড়ার আবদুর রাজ্জাকের ছেলে ইউসুফ প্রকাশ ওরফে মেকানিক ইউসুফ।

উপকমিশনার মোখলেসুর রহমান জানান, আনোয়ার ও সাজ্জাদ মোটরসাইকেল চুরির সঙ্গে প্রত্যক্ষভাবে জড়িত। একটি মোটরসাইকেল চুরি করতে দুই সদস্য স্পটে থাকতেন। একজন পর্যবেক্ষণ করতেন মোটরসাইকেল, অন্যজনের কাজ মালিকের গতিবিধি লক্ষ্য করা। মাত্র ১ মিনিটের মধ্যে মাস্টার চাবি দিয়ে তালা ভেঙে মোটরসাইকেল নিয়ে চম্পট দিতেন তাঁরা। বিক্রি করতেন কপবাজারের রামুতে মেকানিক ইউসুফের কাছে। সিসিটিভি ক্যামেরার ভিডিও ফুটেজ পর্যালোচনা করে আনোয়ার ও সাজ্জাদকে শনাক্ত করা হয়।

তিনি আরও জানান, সম্প্রতি চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পূর্ব গেটের পাশে রাখা একটি মোটরসাইকেল চুরি হয়। এর সূত্র ধরে তদন্ত করতে গিয়ে এই চক্রের সন্ধান পায় পুলিশ। আসামিরা স্বীকার করেছেন, তাঁরা দীর্ঘদিন ধরে বিভিন্ন স্থান থেকে মোটরসাইকেল চুরি করেছেন। তাঁদের কাছ থেকে সাতটি চোরাই মোটরসাইকেল উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় পাঁচলাইশ থানায় চারটি মামলা রয়েছে।

পাঠকের মতামত: