কক্সবাজার, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

চসিক নির্বাচন: মনোনয়নপত্র নিলেন রেজাউল-শাহাদাত-সোলায়মান

দল থেকে প্রার্থিতা নিশ্চিত হওয়ার পর আনুষ্ঠানিকভাবে নির্বাচন কমিশন থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মেয়রপ্রার্থী রেজাউল করিম চৌধুরী।

নির্বাচন কমিশন চট্টগ্রাম জেলা কার্যালয় থেকে বৃহস্পতিবার তিনি মনোনয়নপত্র সংগ্রহ করেন।

এছাড়াও এদিন চট্টগ্রাম নগর বিএনপির সভাপতি শাহাদাত হোসেন এবং জাতীয় পার্টির সোলায়মান আলম শেঠও মনোনয়নপত্র নিয়েছেন বলে কমিশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

আওয়ামী লীগের প্রার্থী রেজাউল করিম চৌধুরীর পক্ষে তার মনোনীত মো. দুলাল নামের একজন মনোনয়নপত্র সংগ্রহ করেন।

অন্যদিকে দল থেকে প্রার্থিতা চূড়ান্ত না করা হলেও নগর বিএনপির সভাপতি শাহাদাত হোসেনের পক্ষে তার ব্যক্তিগত সহকারী মারুফুল হক চৌধুরী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

মারুফুল হক চৌধুরী বলেন, “দল এখনও মনোনয়ন চূড়ান্ত করেনি। কিন্তু মনোনয়ন ফরমে অনেক কাজ আছে। আনুষাঙ্গিক অনেক কাগজপত্র যোগাড় করতে হয়।

“তাই উনার (শাহাদাত) নির্দেশে আমি মনোনয়নপত্র সংগ্রহ করেছি। উনি ঢাকায় অবস্থান করছেন।”

জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য সোলায়মান আলম শেঠ জানিয়েছেন, দল তাকে প্রার্থী করায় তিনি মনোনয়নপত্র তুলেছেন।

“দল আমাকে মেয়র পদের জন্য মনোনয়ন দিয়েছে। আমি নির্বাচন কমিশন কার্যালয় থেকে ফরম নিয়েছি। আমার জন্য দোয়া করবেন, “বলেন সোলায়মান শেঠ।

মেয়র পদে এই তিনজন ছাড়াও বুধবার কাউন্সিলর পদের জন্য ৭৮ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদের জন্য ১৫ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বলে নির্বাচন কমিশনের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

আগামী ২৯ মার্চ ভোটের দিন রেখে চট্টগ্রাম সিটি নির্বাচনের তফসিল দিয়েছে নিরবাচন কমিশন।

ঘোষিত তফসিল অনুযায়ী, আগ্রহী প্রার্থীরা ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত মনোনয়নপত্র দাখিল করতে পারবেন। ১ মার্চ বাছাইয়ের পর ২ থেকে ৪ মার্চ আপিল করা যাবে এবং নিষ্পত্তি হবে ৫-৭ মার্চ। ৮ মার্চ পর্যন্ত প্রার্থিতা প্রত্যাহার করা যাবে। ৯ মার্চ প্রতীক বরাদ্দের পর শুরু হবে আনুষ্ঠানিক প্রচার।

পাঠকের মতামত: