কক্সবাজার, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

জেব্রার মৃত্যুতে সাফারি পার্কের প্রকল্প পরিচালকের বিদায়

গাজীপুরের শ্রীপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে ১১টি জেব্রা ও ১টি বাঘের মৃত্যুর ঘটনায় পার্কের প্রকল্প পরিচালক জাহিদুল কবিরকে দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হয়েছে। বুধবার সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন পরিবেশ, বন ও জলবায়ু মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার দীপংকর বর।

দীপংকর বর বলেন, গাজীপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে জানুয়ারি মাসে ১১টি জেব্রা ও ১টি বাঘের মৃত্যু হয়। এ ঘটনায় গঠিত মন্ত্রণালয়ের তদন্ত কমিটির সুষ্ঠু তদন্তের স্বার্থে সাফারি পার্কের প্রকল্প পরিচালক মো. জাহিদুল কবিরকে সরানো হয়েছে। তার স্থলে বন্যপ্রাণী ও প্রকৃতি সংরক্ষণ অঞ্চল, ঢাকা এর বন সংরক্ষক (চলতি দায়িত্ব) মোল্যা রেজাউল করিমকে তার নিজ দায়িত্বের অতিরিক্ত হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে।

বুধবার পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের পরিকল্পনা-২ শাখা কর্তৃক জনস্বার্থে জারিকৃত এক প্রজ্ঞাপনের মাধ্যমে এ দায়িত্ব দেওয়া হয়।

এর আগে গত ২ জানুয়ারি থেকে ২৪ জানুয়ারি গাজীপুরের শ্রীপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কের কোর সাফারি আফ্রিকান সাফারির ভেতর মারা যায় ১১টি জেব্রা ও একটি বাঘ। এ ঘটনায় গঠিত মন্ত্রণালয়ের তদন্ত কমিটির সুষ্ঠু তদন্তের স্বার্থে গত ৩১ জানুয়ারি পার্কের ভারপ্রাপ্ত কর্মকর্তা সহকারী বন সংরক্ষক তবিবুর রহমান ও ভেটেরিনারি অফিসার ডা. হাতেম সাজ্জাদ মো. জুলকারনাইনকে বন অধিদফতরের সদর দফতরে সংযুক্ত করা হয়।

তবিবুর রহমানের স্থলে ফরিদপুর বন বিভাগের সহকারী বন সংরক্ষক রফিকুল ইসলামকে ভারপ্রাপ্ত কর্মকর্তা ও ডা. হাতেম সাজ্জাদ মো. জুলকারনাইনের স্থলে কক্সবাজারের চকোরিয়ার বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কের ভেটেরিনারি অফিসার ডা. মোস্তাফিজুর রহমানকে দায়িত্ব দেওয়া হয়।

পাঠকের মতামত: