কক্সবাজার, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

টেকনাফে ধর্ষণের অভিযোগে কথিত প্রেমিক নুরুল মোস্তফা র‍্যাবের হাতে আটক

শেখ রাসেল, টেকনাফ::

টেকনাফে বিয়ের প্রলোভন দিয়ে ধর্ষণের অভিযোগে অবশেষে সেই কথিত প্রেমিক নুরুল মোস্তফাকে আটক করেছে র‍্যাব-১৫ সদস্যরা।

আটককৃত ব্যক্তি হল, টেকনাফের হ্নীলা ইউনিয়নের ১নং ওয়ার্ড আলী আকবর পাড়া এলাকার মৃত হাবিব উল্লাহছেলে বলে জানা যায়।

১০ আগস্ট রাত ১০ টায় টেকনাফের হ্নীলা ইউনিয়নের মৌলভী বাজার রাইস মিল থেকে তাকে আটক করা হয়।

র‍্যাব ও স্থানীয় প্রত্যক্ষদর্শী অনেকে জানান, গোপন সংবাদে ভিত্তিতে জানতে পারে ধর্ষকের অভিযুক্ত নুরুল মোস্তফাবাচার জন্য অনেকদিন যাবত পালিয়ে বেড়াচ্ছে। এমন সংবাদে র‍্যাবের একটি চৌকস আভিযানিক দল টেকনাফের হ্নীলা ইউনিয়নের মৌলভী বাজার রাইস মিলে অভিযান পরিচালনা করে তাকে আটক করে। তাকে আটকের পর একটি প্রভাবশালী মহল ছেড়ে নেওয়ার জন্য তদবির চালিয়ে যাচ্ছে।

টেকনাফ র‍্যাব-১৫ ক্যাম্পের ইনচার্জ লেফটেনেন্ট কমান্ডার মাহবুব রহমান চৌধুরী জানান, টেকনাফের হ্নীলা ইউনিয়নের ২নং ওয়ার্ড মৌলভী বাজার এলাকার দিন মজুর নুরুল ইসলামের মেয়ে আমেনা বেগমকে বিয়ের প্রলোভন দেখিয়ে তিন বছর ধর্ষন ও পরে বিয়ের জন্য বাড়িতে নিয়ে অমানুষিক নির্যাতন চালানোর বিষয়ে মেয়ের মা নুর নাহার বেগম বাদী হয়ে র‍্যাব-১৫ বরাবরে অভিযোগ দায়ের করেন। ধর্ষণের অভিযোগে অবশেষে সেই কথিত প্রেমিক নুরুল মোস্তফাকে আটক করা হয়। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে বলে জানিয়েছেন র‍্যাব কর্মকর্তা।

উল্লেখ্য, বিয়ের প্রলোভন দেখিয়ে তিন বছর ধরে টেকনাফের হ্নীলা ইউনিয়নের ২নং ওয়ার্ড মৌলভী বাজার এলাকার দিন মজুর নুরুল ইসলামের মেয়ে আমেনা বেগমের সঙ্গে শারীরিক সম্পর্ক গড়ে তোলে মাদ্রাসার শিক্ষক নুরুল মোস্তফা। ভুক্তভোগী যুবতী স্ত্রীর স্বীকৃতি পেতে গত ৭ দিন ধরে মাদ্রাসার শিক্ষককের বাসার সামনে অনশন করছেন। তবে বিষয়টি ধামাচাপা দিতে লাখ টাকার মিশন নিয়ে মাঠে নেমে ছিলেন মাদ্রাসার শিক্ষক ও তার পরিবার। গত ৩ আগস্ট থেকে অনশনে থাকা অবস্থায় তরুনীকে ব্যাপক নির্যাতন চালায় ছেলের পক্ষএমন অভিযোগ অহরহ।

এদিকে, দফায় দফায় সালিশ করলেও ছেলের পক্ষ প্রভাবশালী হওয়ায় কোনো সুরাহায় যেতে পারেননি।
অবশেষে তাকে আটক করায় র‍্যাবকে সাধুবাদ জানিয়েছে স্থানীয় ও মেয়ের পরিবার।

পাঠকের মতামত: