কক্সবাজার, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

টেকনাফে পৃথক অভিযানে মাদকদ্রব্য জব্দ, আটক ১

কক্সবাজারের টেকনাফ ও সেন্টমার্টিনে ভিন্ন ভিন্ন জায়গায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ মাদকদ্রব্য জব্দ করেছে কোস্ট গার্ড। এ সময় তারেক আলম (২৩) নামের এক যুবককে আটক করা হয়।

সোমবার (১৯ ডিসেম্বর) দুপুরে কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার আবদুর রহমান এ তথ্য জানান।

জানা জায়, গোপন সংবাদের ভিত্তিতে সোমবার ভোররাতে বাংলাদেশ কোস্ট গার্ডের একটি দল পূর্ব জোন অধিনস্থ বিসিজি স্টেশন সেন্টমার্টিন কর্তৃক শাহপরী দ্বীপ সংলগ্ন এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করেন। অভিযান চলাকালে শাহপরীর দক্ষিণ বিচ সংলগ্ন ঝাউবন থেকে দুজন ব্যক্তিকে আসতে দেখা যায়। তাদের গতিবিধি সন্দেহজনক মনে হলে কোস্ট গার্ড সদস্যরা তাদের থামার সংকেত দেয়। এ সময় কোস্ট গার্ডের উপস্থিতি বুঝতে পেরে তারা দ্রুত পালিয়ে যায়। পরবর্তী সময়ে ঝাউ বনে অভিযান চালিয়ে ঝোপের ভেতর লুকিয়ে রাখা একটি ব্যাগ উদ্ধার করা হয়। ব্যাগটি তল্লাশি করে ৯২৫ গ্রাম ক্রিস্টাল মেথ (আইস) জব্দ করা হয় যার আনুমানিক মূল্য ৪ কোটি ৬২ লাখ ৫০ হাজার টাকা।

অন্যদিকে একই সময়ের ব্যবধানে অপর একটি দল টেকনাফ থানাধীন পুরাতন পল্লনপাড়া এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করেন। অভিযান চলাকালে তারেক আলম নামে একজনের গতিবিধি সন্দেহজনক মনে হলে কোস্ট গার্ড সদস্যরা তাকে থামার সংকেত দেন। কোস্টগার্ডের উপস্থিতি টের পেয়ে তারেক দ্রুত পালানোর চেষ্টা করলে কোস্টগার্ড সদস্যরা তাকে ধাওয়া করে আটক করতে সক্ষম হয়। আটককৃত তারেকের কাছে থাকা একটি ব্যাগ তল্লাশী করে ১৩ হাজার ৩০০ পিস ইয়াবা জব্দ করা হয়।

অন্যদিকে টেকনাফ থানাধীন নাইট্যংপাড়ার নাফ নদী সংলগ্ন প্যারাবন এলাকায় একটি অভিযান পরিচালনা করা হয়। অভিযান চলাকালীন একটি ডিঙি নৌকা নদীর তীরে ভিড়তে দেখা যায়। নৌকাটির গতিবিধি সন্দেহজনক মনে হলে কোস্ট গার্ড সদস্যরা তাকে থামার সংকেত দেন। এ সময় নৌকায় থাকা মাঝি কোস্টগার্ডের উপস্থিতি বুঝতে পেরে নৌকাটি তীরে রেখে দ্রুত পালিয়ে যায়। পরবর্তীতে নৌকাটি তল্লাশি চালিয়ে ২১৩ ক্যান বিয়ার, ৫০ বোতল বিদেশি মদ জব্দ করা হয়।

পরবর্তীতে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে জানিয়ে জব্দকৃত ক্রিস্টাল মেথ (আইস), ইয়াবা, বিয়ার, বিদেশি মদ, ডিঙি নৌকা এবং আটককৃত ব্যক্তিকে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

পাঠকের মতামত: