কক্সবাজার, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

টেকনাফে মাদক কারবারির ফেলে যাওয়া ব্যাগে ইয়াবা

কক্সবাজারের টেকনাফের হোয়াইক্যং ইউনিয়নের খারাংখালী বেড়িবাধঁ এলাকা থেকে ১০ হাজার ইয়াবা উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এ সময় কাউকে আটক করা সম্ভব হয়নি। রবিবার রাতে উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের খারাংখালী বেড়িবাঁধ সংলগ্ন এলাকা থেকে ইয়াবাগুলো উদ্ধার করা হয়।

টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, ‘রাতে টেকনাফ ২ বিজিবির অধীনস্থ খারাংখালী বিওপির দায়িত্বপূর্ণ বিআরএম-১৪ বেড়ীবাধঁ এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে খারাংখালী বিওপির বিশেষ টহলদল দুই ব্যক্তিকে একটি প্লাস্টিকের ব্যাগ হাতে দেখে সন্দেহ হওয়ায় টহলদল তাদের চ্যালেঞ্জ করে। ‘

তিনি আরও জানান, ‘উদ্ধারকৃত মালিকবিহীন ইয়াবাগুলো ব্যাটালিয়ন সদরের স্টোরে জমা রাখা হয়েছে। পরবর্তীতে ঊর্ধ্বতন কর্মকর্তা, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের প্রতিনিধি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তি ও মিডিয়া কর্মীদের উপস্থিতিতে ধ্বংস করা হবে।
জন্য গেছে, বিজিবির টহলদলের উপস্থিতি লক্ষ্য করা মাত্রই উল্লেখিত ব্যক্তিরা তাদের নিকট প্লাস্টিকের ব্যাগটি ফেলে অন্ধকারের সুযোগ নিয়ে দ্রুত পার্শ্ববর্তী গ্রামে পালিয়ে যায়।

টহলদলটি উক্ত স্থানে পৌছে ইয়াবা কারবারীদের ফেলে যাওয়া ব্যাগটি উদ্ধার করে ৩০ লাখ টাকা মূল্যের ১০ হাজার ইয়াবা উদ্ধার করতে সক্ষম হয়। পরে ইয়াবা কারবারীদের আটকের নিমিত্তে বর্ণিত এলাকা পার্শ্ববর্তী স্থানে তল্লাশী অভিযান পরিচালনা করা হলেও কোন কারবারীকে আটক করা সম্ভব হয়নি।

পাঠকের মতামত: