কক্সবাজার, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

টেকনাফে র‌্যাবের অভিযানে গাঁজাসহ আটক ২

কক্সবাজারের টেকনাফ থানাধীন মহেশখালীয়াপাড়ার মেরিন ড্রাইভ এলাকায় অভিযান চালিয়ে সাড়ে ১৭ কেজি  গাঁজাসহ দুইজনকে আটক করেছে র‌্যাব-১৫ এর সদস্যরা। কক্সবাজার র‌্যাব-১৫ অতিরিক্ত পুলিশ সুপার ও সিনিয়র সহকারী পরিচালক (ল’এন্ড মিডিয়া) মোঃ আবু সালাম চৌধুরী গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন।
তিনি জানান, রবিবার রাত ৮টার দিকে র‌্যাব-১৫, কক্সবাজার এর সিপিসি-১ ক্যাম্পের আভিযানিক দল  গোপন সংবাদের ভিত্তিতে অবগত হয়ে টেকনাফ থানাধীন (মহেশখালীয়াপাড়া) টেকনাফ জিরো পয়েন্ট হতে মেরিন ড্রাইভগামী রাস্তার সী-বীচ পয়েন্ট মোড় ভাই ভাই স্টোরের নিকট এক অভিযান পরিচালনা করে। উক্ত অভিযানে দুইজন মাদক ব্যবসায়ীকে আটক করে।

উপস্থিত সাক্ষীদের সম্মুখে  তল্লাশী করে তাদের কাছ থেকে সর্বমোট ১৭ কেজি ৫০০ গ্রাম গাঁজা উদ্ধার করা হয়।প্রাথমিক জিজ্ঞাসাবাদে ধৃত ব্যক্তিদের  পরিচয় কক্সবাজার সদর উপজেলার ১২ নং ওয়ার্ড মধ্যম লাইট হাউসের মোঃ দেলোয়ার হোসেনের ছেলে তোফায়েল আহমেদ প্রকাশ রুবেল (৩৫) এবং টেকনাফ সদর ইউনিয়নের ৭নং ওয়ার্ড কচুবুনিয়া এলাকার কবির আহমদের ছেলে মোঃ জিয়াবুল (২১) বলে
জানা যায়। আভিযানিক দল ঘটনাস্থলে পোঁছানোর সামান্য পূর্বে একজন মাদক ব্যবসায়ী দ্রুত অন্ধকারে পালিয়ে যায় মর্মে ধৃত ব্যক্তিরা স্বীকার করে। ধৃত ব্যক্তিরা আরো জানায় তারা এবং পলাতক ব্যক্তিসহ পরস্পর যোগসাজসে দীর্ঘদিন যাবৎ গাঁজা অবৈধ ভাবে টেকনাফ সীমান্তবর্তী এলাকা থেকে সংগ্রহ করে টেকনাফ-কক্সবাজার এর বিভিন্ন জায়গায় বিক্রয় করে আসছে।

অদ্য উপরোল্লিখিত গাঁজাসহ র‌্যাব-১৫ এর আভিযানিক দলের কাছে ধৃত হয়।তিনি আরো জানান, উদ্ধারকৃত গাঁজাসহ ধৃত ব্যক্তিদের ও পলাতক ব্যক্তির বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

পাঠকের মতামত: