কক্সবাজার, বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

টেকনাফে র‍্যাবের পৃথক অভিযানে ইয়াবাসহ আটক ২

কক্সবাজারের টেকনাফে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১৫) এর সদস্যরা পৃথক অভিযান চালিয়ে ৪৮ হাজার পিস ইয়াবাসহ দুই ব্যক্তিকে আটক করেছে। কক্সবাজার র‌্যাব-১৫ এর সহকারী পুলিশ সুপার ও সহকারী পরিচালক (ল’এন্ড মিডিয়া) গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন।

শুক্রবার সকাল ১০টার দিকে র‌্যাব-১৫ এর একটি আভিযানিক দল টেকনাফ থানাধীন সাবরাং ইউপিস্থ ডেইলপাড়া সাকিনে শরীফ মেম্বারের বাড়ির পাশে হাসেমের বসতঘরে মাদকদ্রব্য ইয়াবা বিক্রির উদ্দেশ্যে মজুদ রেখেছে মর্মে গোপন সংবাদের ভিত্তিতে অবগত হয়ে অভিযান পরিচালনা করে। অভিযান চলাকালে র‌্যাবের উপস্থিতি বুঝতে পেরে একজন ব্যক্তি কৌশলে পালানোর চেষ্টাকালে হাসেমকে আটক করতে সক্ষম হয়।

পরে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত ব্যক্তির দেখানো মতে তার বসতঘরের সুকেশ এর ভিতর হতে সর্বমোট ৪০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।
উদ্ধারকৃত ইয়াবার বিষয়ে আটক ব্যক্তিকে জিজ্ঞাসা করলে জানায়, জব্দকৃত ইয়াবা বিক্রির উদ্দেশ্যে সে তার বসতঘরে মজুদ রেখেছিল এবং দীর্ঘদিন যাবৎ টেকনাফ সীমান্তবর্তী এলাকা থেকে মাদকদ্রব্য ইয়াবা কম দামে ক্রয় করে কক্সবাজারের বিভিন্ন এলাকায় বেশী দামে বিক্রি করে আসছে।

এছাড়া অপরদিকে একইদিনে র‌্যাব-১৫ এর সিপিসি-২, উপজেলার হোয়াইক্যং ক্যাম্পের আভিযানিক দল টেকনাফ থানাধীন হোয়াইক্যং ইউপিস্থ উনচিপ্রাং বাজারের উত্তর পাশে গোপন সংবাদের ভিত্তিতে অবগত হয়ে অভিযান পরিচালনা করে। অভিযান চলাকালীন সময়ে র‌্যাবের উপস্থিতি বুঝতে পেরে একজন ব্যক্তি পালানোর চেষ্টাকালে জিয়া উদ্দিন বাবুকে আটক করতে সক্ষম হয়।

পরে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত ব্যক্তির দেহ তল্লাশী করে হাতে থাকা শপিং ব্যাগ হতে সর্বমোট ৮ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে ধৃত ব্যক্তি জানায়, দীর্ঘদিন যাবৎ সে মাদক ব্যবসার সাথে জড়িত এবং জব্দকৃত মাদকদ্রব্য ইয়াবা বিক্রির উদ্দেশ্যে উক্ত স্থানে অবস্থান করছিল।

পাঠকের মতামত: