কক্সবাজার, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪

টেকনাফে ৫০ হাজার ইয়াবাসহ দুই কারবারী আটক

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর টেকনাফ ব্যাটালিয়নের একটি টিম অভিযান পরিচালনা করে ৫০ হাজার ইয়াবাসহ দুজন মাদক কারবারীকে আটক করেছে।এসময় মাদক পাচারে ব্যবহৃত একটি সিএনজি গাড়িও জব্দ করা হয়েছে।

মঙ্গলবার (১২ এপ্রিল) বিজিবি’র টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে তুলাতলী হয়ে হোয়াইক্যং বিওপি’র চেকপোস্ট দিয়ে যানবাহন করে মাদক পাচার হবে। উক্ত তথ্যের ভিত্তিতে আনুমানিক বিকেল সাড়ে ৪ টার দিকে হোয়াইক্যং বিওপি’র একটি বিশেষ টহলদল তুলাতলী রাস্তার মোড়ে অস্থায়ী চেকপোস্ট বসিয়ে তল্লাশি শুরু করে। তল্লাশির একপর্যায়ে কারীঙ্গাঘোনা থেকে পালংখালীগামী একটি সিএনজি চেকপোস্টে আসলে তল্লাশী করা হয়,তল্লাশি চলাকালীন সিএনজির পিছনের সীটে বসা দুই জন যাত্রীর আচরণ সন্দেহজনক হলে তাদেরকে জিজ্ঞাসা করা হলে, একপর্যায়ে তাদের স্বীকারোক্তি মোতাবেক সিএনজি চালকের সীটের নিচ থেকে ৩০ হাজার ইয়াবা উদ্ধার করা হয়।

পরে সিএনজি চালকের দেহ তল্লাশি করে তার ডান পায়ে অভিনব কায়দায় লুকানো ১০ হাজার ইয়াবা এবং সিএনজির একজন যাত্রীর ডান পা থেকেও ১০ হাজার ইয়াবা উদ্ধার করা হয়েছে।

আটককৃত সিএনজি চালক মোঃ মীর কাশেম (৩২) টেকনাফ হোয়াইক্যং এর মনিরঘোনার আবদুল গফুরের ছেলে ও তার সাথে থাকা মোঃ মুসা (৩০)একই এলাকার মো:আব্দুল জব্বারের ছেলে।

এসময় তাদের কাছ থেকে এক কোটি পঞ্চাশ লক্ষ টাকা মূল্যের মোট ৫০ হাজার ইয়াবা উদ্ধার ও ২টি মোবাইল জব্দ জরা হয়।

আটককৃত মাদক পাচারকারীদের বিরুদ্ধে মাদক আইনে মামলা দিতে জব্দকৃত ইয়াবা, মোবাইল এবং সিএনজিসহ টেকনাফ থানায় হস্তান্তর করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

পাঠকের মতামত: