কক্সবাজার, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

টেকনাফ-সেন্টমার্টিন পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ

করোনা ভাইরাস প্রতিরোধে শুক্রবার থেকে টেকনাফ-সেন্টমার্টিনে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

শুক্রবার (২০ মার্চ) সকাল থেকে এই নৌরুটে সব পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ থাকবে।

কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আশরাফুল আফসার বলেন, ‘করোনা ভাইরাস প্রতিরোধে শুক্রবার সকাল থেকে এই নৌরুটে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ থাকবে। তবে দ্বীপে যেসব পর্যটক রয়েছে তাদের ফেরত আনতে বৃহস্পতিবার সকালে টেকনাফ থেকে জাহাজ দ্বীপে গেছে। যে কয়দিন করোনার প্রভাব থাকবে, ততদিন এই রুটের পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ থাকবে। পাশাপাশি পর্যটক স্পটগুলোতে ভ্রমণকারীদের না আসতে নিরুৎসাহিত করা হচ্ছে।’

টেকনাফ ডকেয়ারি সিন্দাবাদের ব্যবস্থাপক মোঃ শাহ আলম বলেন, দ্বীপে ভ্রমণে যাওয়া পর্যটকদের ফেরত আনতে বৃহস্পতিবার সকালে তাদের জাহাজ দ্বীপে রওনা দিয়েছে। তবে কাল (২০ মার্চ শুক্রবার) থেকে জাহাজ চলাচল করবে না।

টেকনাফের উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাইফুল ইসলাম বলেন, কাল টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ করে দেওয়া হবে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এই নৌরুটে জাহাজ চলাচল বন্ধ থাকবে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) চট্টগ্রাম বিভাগের উপপরিচালক নয়ন শীল বলেন, ‘করোনার প্রভাবে বৃহস্পতিবার থেকে টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে জাহাজ চলাচল বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে। কেউ অমান্য করলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

পাঠকের মতামত: