কক্সবাজার, শনিবার, ২০ এপ্রিল ২০২৪

ডিসেম্বরে ৮৮ কোটি টাকার চোরাচালান জব্দ করেছে বিজিবি

দেশের সীমান্ত এলাকাসহ বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে গত ডিসেম্বরে ৮৮ কোটি ২৪ লাখ ৫৩ হাজার টাকার চোরাচালান পণ্য ও মাদকদ্রব্য জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

এ ছাড়াও মাদক পাচার ও অন্যান্য চোরাচালানে জড়িত থাকার অভিযোগে ২৮২ জন এবং অবৈধভাবে সীমান্ত অতিক্রমের দায়ে ১৭৩ বাংলাদেশি ও ভারতীয় আট নাগরিকের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হয়েছে।

বিজিবির জনসংযোগ কর্মকর্তা শরিফুল ইসলাম জানান, জব্দ মাদকের মধ্যে রয়েছে ১০ লাখ ২৬ হাজার ৬১০ পিস ইয়াবা, ৭০ হাজার ১৩ বোতল ফেনসিডিল, ২১ হাজার ৭৪৭ বোতল বিদেশি মদ, এক হাজার ৪০৮ ক্যান বিয়ার, এক হাজার ৪২৩ কেজি গাঁজা, ৬ কেজি ২ গ্রাম হেরোইন, ১১ হাজার ৯৮টি উত্তেজক ইনজেকশন, ১৮ হাজার ৪৮৫টি অ্যানেগ্রা/সেনেগ্রা ট্যাবলেট ও ১২ লাখ ৬৯ হাজার ২৬৫টি অন্যান্য ট্যাবলেট।

অন্যান্য চোরাচালান পণ্যের মধ্যে রয়েছে ১২ কেজি ৯৭৭ গ্রাম স্বর্ণ, ১৪ কেজি ৩৪৪ গ্রাম রুপা, এক হাজার ৩৩টি ইমিটেশনের গহনা, ৫৪ হাজার ৩০৪টি প্রসাধন সামগ্রী, একটি ট্রাক, ১২টি প্রাইভেটকার, আটটি পিকআপ, ২১টি সিএনজি/ইঞ্জিনচালিত অটোরিকশা ও ৮৮টি মোটরসাইকেল। উদ্ধার করা অস্ত্রের মধ্যে রয়েছে একটি পিস্তল, ১৪টি বন্দুক এবং ৯৫৯ রাউন্ড গুলি।

পাঠকের মতামত: