কক্সবাজার, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

নাফ নদী থেকে আইসসহ ৩ রোহিঙ্গা আটক

কক্সবাজারের টেকনাফে মিয়ানমার থেকে পাচারকালে ক্রিস্টাল মেথ (আইস) ও ইয়াবাসহ তিন রোহিঙ্গাকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা। এ সময় দুটি কাঠের নৌকা জব্দ করা হয়েছে।

সোমবার (১৩ মার্চ) রাত সাড়ে ১২টার দিকে নাফ নদীর জালিয়ার দ্বীপ সংলগ্ন এলাকা থেকে তাদের আটক করা হয়।

আটকেরা হলেন- উখিয়া ৩ নম্বর কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পের মোহাম্মদ হোসাইনের ছেলে সাকের (২২), ১২ নম্বর বালুখালী ক্যাম্পের আবু ছিদ্দিকের ছেলে মোহাম্মদ জাবের (১৯) এবং মিয়ানমারের মংডু সিকদার পাড়ার হাছনের ছেলে মোহাম্মদ ইউনুছ (২৩)।

বিজিবির-২  এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার জানান, মিয়ানমার থেকে মাদকের চালান পাচারের গোপন সংবাদের ভিত্তিতে জালিয়ার দ্বীপ এলাকায় অবস্থান নেয় বিজিবি। এ সময় মিয়ানমার থেকে দুটি কাঠের নৌকায় করে ৮/১০ জন ব্যক্তিকে সীমান্তের দিকে আসতে দেখে বিজিবি নৌকা থামানোর সংকেত দেয়। বিজিবির উপিস্থিতি টের পেয়ে নৌকার আরোহীরা নদীতে ঝাঁপ দিয়ে মিয়ানমারের দিকে পালিয়ে যায়। পরে ধাওয়া করে তিন জনকে দুটি কাঠের নৌকাসহ আটক করা হয়। নৌকা দুটিতে তল্লাশি চালিয়ে ১ কেজি ২৯৪ গ্রাম আইস ও ১০ হাজার ইয়াবা উদ্ধার করা হয়।

আইনি প্রক্রিয়া শেষে জব্দ করা মাদক ও নৌকাসহ আটকদের সংশ্লিষ্ট থানায় হস্তান্তরের প্রক্রিয়া চলছে বলে জানান বিজিবির এই কর্মকর্তা।

পাঠকের মতামত: