কক্সবাজার, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

নোয়াখালীতে ২ গ্রুপের সভার ডাক: ১৪৪ ধারা জারি

নোয়াখালীতে একইস্থানে আ.লীগের দুই গ্রুপের সভা ডাকায় প্রশাসন ১৪৪ ধারা জারি করেছে।

সোমবার (২৫ জানুয়ারি) বিকেলে জেলা প্রশাসন ১৪৪ ধারা জারি করে।

মূলত নোয়াখালীর মাইজদীতে একইস্থানে আ.লীগের দুই গ্রুপের সভা আহবান করায় মঙ্গলবার (২৬ জানুয়ারি) সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত নোয়াখালী পৌরসভা এলাকায় এ ১৪৪ ধারা জারি থাকবে।

ঘটনার নেপথ্যে জানা যায়, জেলা শহর মাইজদীর শহীদ মিনার প্রাঙ্গনে নোয়াখালী পৌর মেয়র শহীদ উল্যা খাঁন সোহেল আগামীকাল (২৬ জানুয়ারি) আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে কটূক্তি করার প্রতিবাদে সমাবেশ আহবান করে।

পরে একইদিন একইস্থানে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, নোয়াখালী-৪ আসনের এমপি একরামুল করিম চৌধুরী সমর্থিত নেতারা সমাবেশ আহবান করে। এতে দু’পক্ষের মধ্যে উত্তেজনা দেখা দেয়। পরে শান্তিভঙ্গের আশঙ্কা দেখা দেওয়ায় প্রশাসন ১৪৪ ধারা জারি করে।

প্রসঙ্গত, বৃহস্পতিবার (২১ জানুয়ারি) দিবাগত রাত ১২টা ১০মিনিটের সময় নোয়াখালী জেলা আ. লীগের সাধারণ সম্পাদক, নোয়াখালী-৪ আসনের সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী তার ভেরিফাইড ফেইসবুক আইডি থেকে ফেইসবুক লাইভে এসে বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের পরিবারকে রাজাকারের পরিবার বলে আখ্যায়িত করে আগামী কয়েক দিনের মধ্যে এসব নিয়ে কথা বলা শুরু করবেন বলে হুমকি দিয়ে একটি ভিডিও আপলোড করেছেন। পরে সেই ভিডিওটি সরিয়ে নিলেও মুহুর্তের মধ্যে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে তা ভাইরাল হয়। এর প্রতিবাদে ওবায়দুল কাদেরের নির্বাচনী এলাকা কোম্পানীগঞ্জের দলীয় নেতাকর্মীরা বিক্ষোভে ফেটে উঠে। প্রতিবাদ সমাবেশ, বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচী পালন করে তারা।

এদিকে নোয়াখালী পুলিশ সুপার মো. আলমগীর হোসেন মাইজদী এলাকায় ১৪৪ ধারা জারির খবর নিশ্চিত করেছেন।

পাঠকের মতামত: