কক্সবাজার, বুধবার, ১৭ এপ্রিল ২০২৪

কক্সবাজারে পর্যটককে অপহরণ করে মুক্তিপণ আদায়, দুই হোটেল কর্মচারী আটক

দুই পর্যটককে অপহরণ করে মুক্তিপণ আদায়ের দায়ে দুই হোটেল কর্মচারীকে আটক করেছে কক্সবাজার ট্যুরিস্ট পুলিশ।

সোমবার দিবাগত রাত ২টায় জিম্মি পর্যটক নুরুল আইয়ুবের স্ত্রী নাসরিন সুলতানা ৯৯৯ নম্বর কল করে অভিযোগ জানান। এরপর ট্যুরিস্ট পুলিশের একটি দল হোটেল কক্ষ থেকে তাদের উদ্ধার করে। ঘটনার সঙ্গে জড়িত হোটেলের দুই কর্মচারীকে আটক করা হয়।

এ সময় তাদের কাছ থেকে দুটি মোটরসাইকেল জব্দ করা হয়।
পুলিশ জানায়, অপহরণের পর দুই পর্যটককে একটি আবাসিক হোটেলের কক্ষে জিম্মি করে নির্যাতন চালানো হয়। পরে মোবাইল ফোনে স্বজনদের সঙ্গে যোগাযোগ করে ১ লাখ ৯০ হাজার টাকা মুক্তিপণ আদায় করা হয়।

ভুক্তভোগী পর্যটকরা হলেন- চট্টগ্রামের কর্ণফুলী থানার উত্তর বন্দর এলাকার বাসিন্দা মোহাম্মদ নাছিরের ছেলে নেওয়াজ নাছির (২৪) এবং আনোয়ারা উপজেলার চুন্না পাড়ার মৃত নুরুল ইসলামের ছেলে নুরুল আইয়ুব (৪০)।

ট্যুরিস্ট পুলিশ কক্সবাজার অঞ্চলের ঊর্ধ্বতন সহকারী পুলিশ সুপার (এএসপি) মিজানুজ্জামান চৌধুরী জানান, রবিবার বিকালে কক্সবাজার শহরের বাস টার্মিনাল এলাকা এবং নবগঠিত ঈদগাঁও উপজেলা সদরের বাজার এলাকায় পৃথক এ ঘটনা ঘটেছে।

আটক হোটেল কর্মচারী দু’জন হলেন- হোটেল সী-পার্ল-১ এর ম্যানেজার মোহাম্মদ দিদার ও কর্মচারী সালাউদ্দিন।

এএসপি মিজানুজ্জামান জানান, রবিবার ভোরে চট্টগ্রাম থেকে দুটি মোটরসাইকেলযোগে দুই পর্যটক কক্সবাজার বেড়াতে আসেন। সেদিন সকাল সাড়ে ৮টায় কক্সবাজার শহরের হোটেল-মোটেল জোনের আলফা ওয়েব গেস্ট হাউস নামে একটি আবাসিক হোটেলের ষষ্ঠতলার স্পা সেন্টারে একজন পর্যটক স্পা করতে যান।

পাঠকের মতামত: