কক্সবাজার, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

পর্যটন কেন্দ্র খুলার আগেই আসতে শুরু করেছে পাথর রানী সী বীচে দর্শনার্থীরা

 

শাহেদ হোছাইন মুবিন, উখিয়া।

সরকারের ঘোষণা অনুযায়ী আগামী ১৯ আগস্ট থেকে খুলছে বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকতসহ কক্সবাজারের সব পর্যটন কেন্দ্র। কিন্তু এর আগে শনিবার ( ১৫ আগস্ট) বিকেলে হঠাৎ করে উখিয়া উপজেলার ইনানী সমুদ্র সৈকতের দক্ষিণে পাথর রানী সী বীচে আসতে শুরু করেছে দর্শনার্থীরা।

 

বৃহস্পতিবার (১২ আগস্ট) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে প্রজ্ঞাপনে আগামী ১৯ আগস্ট থেকে আসন সংখ্যার ৫০ শতাংশ ব্যবহার করে খুলতে পারবে হোটেল মোটেল রেস্তোরাঁগুলো। এছাড়া সব পর্যটন কেন্দ্র, কমিউনিটি সেন্টার ও বিনোদন কেন্দ্র চালু করারও অনুমতি দেওয়া হয়েছে।

এমন ঘোষণার পর রবিবার বিকেলে সরজমিন পাথর রানী সী বীচ পাটোয়ার টেক পয়েন্টে দেখা যায় বিকেল ৩ টার পর থেকে আসতে শুরু করেছে দর্শনার্থীরা। প্রবেশদ্বারগুলোতে নেই তেমন কঠোরতা এবং স্বাস্থ্য বিধি ।

সরকারি ছুটির দিন এবং জাতীয় শোক দিবস হওয়ায় দর্শনার্থী নেমে পড়ে সাগর তীরে। দর্শনার্থীরা বালিয়াড়িতে ও পাথরে হাটছে, অনেক দর্শনার্থী সৈকতের পানিতে খেলতে দেখা গেছে। অনেক দর্শনার্থীর মুখে মাস্ক দেখা গেলেও বেশির ভাগ দর্শনার্থীদের মুখে দেখা যায়নি মাস্ক। নেই স্বাস্থ্যবিধি মানার বালাই।

 

দর্শনার্থী মনির জানালেন, আমরা বন্ধু বান্ধব মিলে সৈকতে নেমেছি বিকেল ৪.৩০ টার দিকে। আমরা দূরত্ব বজায় রেখে হাঁটছি এবং মুখে মাস্ক ব্যবহার করছি ।

স্থানীয় ব্যবসায়ি শাহেদ বলেন, বিকেল ৩ টা থেকে সৈকতে দর্শনার্থী আসতে শুরু করে। কেউ মানতে চান না সরকারি নির্দেশনা। দীর্ঘদিন পর সৈকতে নামতে পেরে পরদিন তাঁরা আত্মীয় স্বজন ও বন্ধু বান্ধবদের ফেইসবুক পোস্টের মাধ্যমে আসার সাহস যোগাচ্ছেন।

সচেতন মহল এর দাবি করোনা কালিন এ দূর্দিনে দর্শনার্থীদের অবাধ বিচরণ এবং সরকারি স্বাস্থ্য বিধি উপেক্ষিত হলে স্থানীয়রা হুমকি মধ্যে পড়বে বলে জানান।

পাঠকের মতামত: