কক্সবাজার, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

পাকিস্তানের তাবলিগ মারকাজে করোনায় আক্রান্ত ২৭

পাকিস্তানে তাবলিগ জামাতের কেন্দ্রীয় মসজিদ রাইউন্ডে মারকাজে ২৭ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।  সন্দেহভাজন ৩৫ সদস্যকে পরীক্ষা করার পর দেশটির স্বাস্থ্য বিভাগ এ তথ্য জানিয়েছে।

ডন অনলাইন জানিয়েছে, গত ১০ মার্চ থেকে রাইউন্ডে তাবলিগ জামাতের ৫ দিনের একটি ইজতেমায় স্থানীয় মানুষের পাশাপাশি দেশি-বিদেশি কয়েক হাজার মানুষ অংশ নেয়।

ওই ইজতেমা থেকে ফেরা ৪ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত করা হয়েছে বলে সিন্ধুর স্বাস্থ্য বিভাগ নিশ্চিত করেছে। এরপর থেকেই মারকজটিকে কোয়ারেন্টাইন করা হয়।

কোয়ারেন্টাইন রাখার সময় এদের মধ্যে একজন পালাতে গিয়ে পুলিশ কর্মকর্তাকে ছুরিকাঘাত করে আহত করেছেন। এ ঘটনার পর থেকে মারকাজ ঘিরে রেখেছে পুলিশ। গত ৩দিন ধরে সেখান থেকে কাউকে বের হতে ও প্রবেশ করতে দেয়া হচ্ছে না।

ডন জানায়, পাঞ্জাব সরকার শুরুতেই তাবলিগের দায়িত্বশীলদের এমন পরিস্থিতিতে ইজতেমা আয়োজন না করার অনুরোধ জানিয়েছিলেন। কিন্তু প্রশাসনের অনুরোধ উপেক্ষা করেই ইজতেমার আয়োজন অব্যাহত রেখেছিলেন তারা।

পরে ওই অঞ্চলে লকডাউন শুরু হয়ে গেলে ৪ দিন আগে সম্মেলন স্থগিতের ঘোষণা দেন তারা। ফলে সেখানে যারা অংশ নিয়েছিলেন তারা আর ফিরতে পারেননি।

পাঠকের মতামত: