কক্সবাজার, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

পাচারকারীদের ফেলে যাওয়া ব্যাগে মিলল ৭০ হাজার ইয়াবা, পলাতক ২

কক্সবাজারের টেকনাফের দমদমিয়া জাদিতলা কামালের জোড়া মাছের প্রজেক্ট এলাকায় পাচারকারীদের ফেলে যাওয়া একটি ব্যাগের ভেতর থেকে ৭০ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে বিজিবি।

রবিবার রাতে হ্নীলা ইউপি ঐ এলাকা থেকে ইয়াবাগুলো উদ্ধার করা হয়। পলাতক আসামিরা হলেন, জাদিমুড়া এলাকার মোঃ আবুল মনজুরের ছেলে মোঃ হাসান আব্দুল্লাহ(৩৮) ও মোঃ ইউসুফ(২৭)।

এসব তথ্য নিশ্চিত করেছেন টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান (পিএসসি)।

তিনি জানান, দমদমিয়া বিওপি দায়িত্বপূর্ণ বিআরএম-১০হতে ৮০০গজ পূর্ব দিকে জাদিতলা (কামালের জোড়া) এলাকা দিয়ে মিয়ানমার থেকে ইয়াবার একটি বড় চালান বাংলাদেশে পাচার হবে এমন তথ্যের ভিত্তিতে দমদমিয়া বিওপির একটি বিশেষ টহলদল ওই এলাকায় নজু মেম্বারের মাছের প্রজেক্ট ও ঝাউ বাগানে অবস্থান করেন। পরবর্তী সময়ে টহলদল নাফনদী পার হয়ে দুই দুষ্কৃতিকারীকে একটি ব্যাগ কাঁধে নিয়ে মাছের প্রজেক্টের দিকে আসতে দেখে। দেখা মাত্রই তাদের চ্যালেঞ্জ করলে তারা একটি ব্যাগ ফেলে অন্ধকারের সুযোগ নিয়ে নাফ নদীতে ডুব সাঁতার দিয়ে শূন্য লাইন অতিক্রম করে মিয়ানমারের অভ্যন্তরে পালিয়ে যায়। ফেলে যাওয়া ব্যাগটি উদ্ধার করে তল্লাশি করে ২ কোটি ১০ লাখ টাকার মূল্যের ৭০ হাজার পিস ইয়াবা পাওয়া যায়।
এঘটনায় দুইজনকে পলাতক আসামি করা হয়।
তিনি আরো জানান, উদ্ধারকৃত ইয়াবাসহ পলাতক আসামিদের বিরুদ্ধে নিয়মিত মামলার মাধ্যমে টেকনাফ মডেল থানায় হস্তান্তরের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

পাঠকের মতামত: