কক্সবাজার, শনিবার, ২০ এপ্রিল ২০২৪

পাহাড়ে দিক হারানো ৪ যুবককে উদ্ধার করল বিমান বাহিনী

কক্সবাজারের হিমছড়ি সংলগ্ন গহীন পাহাড়ে ঘুরতে গিয়ে দিক হারিয়ে ফেলা চার যুবককে ছয় ঘণ্টা পর উদ্ধার করেছে বিমান বাহিনী। আজ শনিবার বিকেল সাড়ে ৫টায় কক্সবাজারের হিমছড়ি সংলগ্ন গহীন পাহাড়ি এলাকা থেকে তাদের উদ্ধার করা হয়।

উদ্ধার হওয়া ব্যক্তিরা হলেন কক্সবাজার শহরের ঘোনার পাড়ার অভিক পাল (২৭), বায়তুশ শরফ সড়কের সাইমুম আলম রাফসান (২৬), দক্ষিণ রুমালিয়ারছড়ার সাবিউল বশর মিজবাহ (২৬) ও একই এলাকার আবীর শাহ।

বিষয়টি নিশ্চিত করেছেন কক্সবাজারের বাংলাদেশ বিমান বাহিনীর শেখ হাসিনা ঘাঁটির রাডার বিভাগের কর্মকর্তা গ্রুপ ক্যাপ্টেন মোহাম্মদ মামুন। তিনি বলেন, ‘আজ শনিবার বিকেলে ৯৯৯ নম্বরে ফোন করে জানানো হয়, কক্সবাজারের হিমছড়ি সংলগ্ন গহীন পাহাড়ে ঘুরতে গিয়ে চার যুবক দিক হারিয়ে ফেলেছে। পরে তথ্য পেয়ে বিমান বাহিনীর উদ্ধার দলের সংশ্লিষ্টরা ওই যুবকদের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করে। একইসঙ্গে মোবাইল ট্র্যাকিং করে দিকভ্রান্ত যুবকদের অবস্থান নিশ্চিত হওয়ার পর উদ্ধার করে কক্সবাজার বিমানবন্দরে নিয়ে আসা হয়।

বিমান বাহিনীর উদ্ধারকারী দলের এ কর্মকর্তা আরও বলেন, ‘পরে উদ্ধার হওয়া যুবকদের পুলিশের মাধ্যমে অভিভাবকদের হস্তান্তরের দায়িত্ব দেওয়া হয়।

পাঠকের মতামত: