কক্সবাজার, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

শেখ হাসিনাকে গালিগালাজ করার পরিণতি হবে ভয়াবহ: কাদের

বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাকে নিয়ে অশ্রাব্য ভাষায় স্লোগান ও গালিগালাজ করার পরিণতি ভয়াবহ হবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন মন্ত্রী ওবায়দুল কাদের। রবিবার (২৯ মে) সকালে তার বাসভবনে বিএনপির নেতাদের উদ্দেশে এ কথা বলেন ওবায়দুল কাদের।

এ সময় ‘১৫ আগস্টের হাতিয়ার গর্জে উঠুক আরেকবার’–বিএনপি নেতাদের এমন স্লোগান তাদের ঘাতক চরিত্রের পরিচয় আবারও স্পষ্ট করেছে বলেও জানান তিনি।

ওবায়দুল কাদের বলেন, তাদের বক্তব্য-বিবৃতিতে কোনো শালীনতা, সৌজন্যবোধও দেখাচ্ছে না। তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে নোংরা ভাষায় স্লোগান দিচ্ছে, যা কোনোভাবেই মেনে নেয়া যায় না। কোনো আইন বা নিয়মনীতির কথা শুনলেই বিএনপি নেতাদের গায়ে জ্বালা ধরে। নির্বাচন কমিশন একটি স্বাধীন এবং সাংবিধানিক প্রতিষ্ঠান, আর এ নির্বাচন কমিশনের অধীনই আগামী নির্বাচন অনুষ্ঠিত হবে, সরকারের অধীন নয়।

শেখ হাসিনা সরকার শুধু নির্বাচন পরিচালনায় নির্বাচন কমিশনকে প্রয়োজনীয় সহযোগিতা দেবে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, পৃথিবীর অন্যান্য গণতান্ত্রিক দেশে যেভাবে নির্বাচন হয়, বাংলাদেশেও সংবিধান অনুযায়ী সেভাবেই যথাসময়ে নির্বাচন অনুষ্ঠিত হবে। বিএনপির মহাসচিবের নিরপেক্ষ সরকারের কাছে ক্ষমতা হস্তান্তরের কথা প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, এটা বিএনপির মহাসচিবের মামার বাড়ির আবদার।

বিএনপি একেক সময় একেক দাবি নিয়ে জনগণকে বিভ্রান্ত করছে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, তারা কখনো বলে জাতীয় সরকার, কখনো তত্ত্বাবধায়ক, আবার কখনো বলে নিরপেক্ষ সরকার। দেখতে দেখতে এক যুগেরও বেশি সময় পার করলেন বিএনপির নেতারা, কিন্তু এখনো জনগণের কাছে স্পষ্ট করতে পারেনি আসলে বিএনপি কী চায়।

পাঠকের মতামত: