কক্সবাজার, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

ব্যারিস্টার রফিক-উল হক লাইফ সাপোর্টে

সাবেক অ্যাটর্নি জেনারেল ও সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ আইনজীবী ব্যারিস্টার রফিক-উল হককে লাইফ সাপোর্টে রাখা হয়েছে। বর্তমানে রাজধানীর মগবাজারের আদ্-দ্বীন হাসপাতালে তার চিকিৎসা চলছে। অবস্থা জটিল হওয়ায় বুধবার তাকে লাইফ সাপোর্টে নেয়া হয়েছে বলে জানিয়েছেন হাসপাতালটির মহাপরিচালক প্রফেসর ডা. নাহিদা ইয়াসমিন।

বুধবার তিনি বলেন, ‘মঙ্গলবার রাত থেকে তার অবস্থা খারাপের দিকে যায়। অক্সিজেনের পরিমাণ কমে যায়। তাৎক্ষণিক তাকে আইসিইউতে নেয়া হয়। এরপর থেকে লাইফ সাপোর্টে রাখা হয়েছে।’

শারীরিক অসুস্থতা নিয়ে আদ-দ্বীন হাসপাতালেই চিকিৎসাধীন ছিলেন ব্যারিস্টার রফিক-উল হক। গত শনিবার তিনি কিছুটা সুস্থবোধ করলে হাসপাতাল থেকে বাসায় নেয়া হয়। কিন্তু ওইদিন দুপুরের পরই তাকে ফের হাসপাতালে ভর্তি করতে হয়।

জানা গেছে, রক্তশূন্যতা, ইউরিন সমস্যাসহ বার্ধক্যজনিত জটিলতায় ভুগছেন তিনি। তিনি ডাক্তার রিচমন্ড রোল্যান্ড গোমেজের তত্ত্বাবধানে চিকিৎসা নিচ্ছেন।

১৭ সালে বাম পায়ের হাঁটুতে অস্ত্রোপচারের পর থেকে তার চলাফেরা সীমিত হয়ে পড়ে। এ কারণে তিনি স্বাভাবিকভাবে চলাফেরা করতে পারেন না। বর্তমানে বিছানায় শুয়েই দিনের অধিকাংশ সময় কাটে তার। চলাফেরা করতে হুইল চেয়ার আর কর্মচারীরাই তার সঙ্গী।

পাঠকের মতামত: