কক্সবাজার, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

ব্রিটিশ প্রধানমন্ত্রী করোনাভাইরাসে আক্রান্ত

ব্রিটিশ যুবরাজ চার্লসের পর এবার প্রধানমন্ত্রী বরিস জনসন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। শুক্রবার (২৭ মার্চ) টুইটারে এক ভিডিওবার্তায় এখবর জানালেন তিনি নিজেই।

টুইটে বরিস জানান, সবশেষ ২৪ ঘণ্টায় তার করোনা আক্রান্ত হওয়ার মৃদু লক্ষণ ছিল। পরে টেস্ট করলে কোভিড-১৯ পজিটিভ আসে। তিনি জানিয়েছেন, পরীক্ষায় করোনাভাইরাস ‘পজেটিভ’ আসার পর তিনি নিজেকে আলাদা (আইসোলেশন) রেখেছেন।
ব্রিটশপ্রধানমন্ত্রীবলেছেন, গত ২৪ ঘণ্টা ধরে লক্ষণগুলো হালকা হালকা টের পাচ্ছিলাম। আর তখনই পরীক্ষা করাই। যাতে ধরা পড়ে করোনা ভাইরাস পজেটিভ।

তিনি বলেন, বর্তমানে আমি স্বেচ্ছায় আইসোলেশনের আছি। তবে এই ভাইরাসের সঙ্গে লড়াই করতে হলেও সরকারি নেতৃত্ব-দায়িত্ব ঠিকই পালন করে যাব। এর জন্য ভিডিও কনফারেন্সের ব্যবস্থা করা হবে। একইসঙ্গে এই ভাইরাসের বিরুদ্ধে প্রতিরোধও গড়ে তোলা হবে।
একই টুইটে করোনা ভাইরাস মোকাবিলায় সবাইকে ‘ঘরে থাকুন এবং নিরাপদ জীবনযাপন করুন’ এই আহ্বানও জানিয়েছেন প্রধানমন্ত্রী বরিস জনসন।

ব্রিটিশ সংবাদমাধ্যম গার্ডিয়ান জানিয়েছে, বরিস জনসন বর্তমানে দেশটির প্রধানমন্ত্রীর বাসভবন ১০ নম্বর ডাউনিং স্ট্রিটে স্বেচ্ছায় আইসোলেশনে আছেন। তার মধ্যে সাধারণ লক্ষণ রয়েছে করোনা ভাইরাস সংক্রমণের।

এর আগে বুধবার (২৫ মার্চ) করোনা ভাইরাসে আক্রান্ত শনাক্ত হন ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথের বড় ছেলে প্রিন্স অব ওয়েলস চার্লস (৭১)। তিনিও স্কটল্যান্ডের নিজ বাড়িতে স্বেচ্ছায় আইসোলেশনে রয়েছেন।

পাঠকের মতামত: