কক্সবাজার, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪

ভারতে ট্রেন দুর্ঘটনায় নিহত বেড়ে ২৮৮, বাংলাদেশী হতাহত কত জন

ভারতের উড়িষ্যায় ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে হয়েছে ২৮৮ জনে দাঁড়িয়েছে। এ সংখ্যা আরও বাড়তে পারে। শুক্রবার (২ জুন) সন্ধ্যায় পশ্চিমবঙ্গের সীমান্ত লাগোয়া উড়িষ্যার বালেশ্বর জেলায় দুর্ঘটনার শিকার হয় কলকাতার হাওড়া-চেন্নাইগামী ট্রেন করমণ্ডল এক্সপ্রেস এতে অন্তত ৯০০ জন আহত হয়েছেন।

উড়িষ্যার ডিজিপি ফায়ার সার্ভিসের শীর্ষ কর্মকর্তা সুধাংশু সারাঙ্গি এ তথ্য জানিয়েছেন। শুক্রবার ট্রেনটি পশ্চিমবঙ্গের হাওড়ার শালিমার স্টেশন থেকে ছেড়ে চেন্নাই যাচ্ছিল। ট্রেনটিতে পশ্চিমবঙ্গের পাশাপাশি বহু বাংলাদেশি ভেলোরে চিকিৎসা নিতে নিয়মিত যাতায়াত করেন। ফলে দুর্ঘটনার শিকার হতে পারেন অনেক বাংলাদেশি।

বার্তা সংস্থা এএফপিসহ ভারতীয় গণমাধ্যম এ খবর দিয়েছে। দুর্ঘটনায় এ পর্যন্ত দুই বাংলাদেশীর গুরুতর আহত হওয়ার খবর পাওয়া গেছে। তাদের কটকের হাসপাতালে পাঠানো হয়েছে। তবে তারা পরিচয় দেওয়ার মতো অবস্থায় ছিলেন না তারা। মাথা ও বুকে গুরুতর আঘাত আছে তাদের। এ সংখ্যা আরও বাড়তে পারে।

সন্ধ্যা পৌনে ৭টা থেকে ৭টার দিকে বালেশ্বর স্টেশন থেকে ৪০ কিলোমিটার দূরে বাহানাগা স্টেশনের কাছে লাইনচ্যুত হয় ট্রেনটির একাধিক বগি। মালগাড়ির সঙ্গে ধাক্কা লেগে তিনটি বগি বাদ দিয়ে ১৮টি বগি লাইনচ্যুত হয়। করমণ্ডল এক্সপ্রেসের ইঞ্জিনটি মালগাড়ির ওপর উঠে গেছে।

দুর্ঘটনার পর স্থানীয়রাই উদ্ধার কাজ শুরু করেন। পরে ঘটনাস্থলে পৌঁছান রেল কর্মকর্তা-কর্মীসহ বিশাল পুলিশ ও উদ্ধার বাহিনী। রিলিফ ভ্যানও ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার অভিযান চালিয়ে যাচ্ছে।

পাঠকের মতামত: