কক্সবাজার, বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

মদপানে ঈদ উদযাপনে, ছয়জনের মৃত্যু

রংপুরের পীরগঞ্জ উপজেলায় বিষাক্ত মদপানে ছয়জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় হাসপাতাল ও বাড়িতে চিকিৎসা নিচ্ছে আরও সাতজন। গতকাল সোমবার মদপান করে ঈদ উদযাপন করতে গিয়ে উপজেলার শানেরহাট ইউনিয়নের শানেরহাট বাজারে এ ঘটনা ঘটে।

মৃতরা হলেন শানেরহাট ইউনিয়নের খোলাহাটি গ্রামের আব্দুর রাজ্জাক (৪৫), রায়তি সাদুল্যাপুর গ্রামের দুলা মিয়া (৫০), বড় পাহাড়পুর গ্রামের জায়দুল হক (৩৫), হরিরাম সাহাপুর গ্রামের লুলু মিয়া (৩০), বড় পাহাড়পুর গ্রামের সেলিম মিয়া (৫০) এবং মিঠাপুকুর উপজেলার বা‌জিতপুর গ্রামের চন্দন কুমার (৩০)।

পুলিশ ও স্থানীয়রা জানায়, মদপানে অসুস্থ ও মারা যাওয়া ব্যক্তিরা সংঘবদ্ধ দল। প্রায়ই তারা শানেরহাট বাজারে মদের আসর বসাতেন। গতকাল ঈদের দিন মদপানের পর বিষক্রিয়ায় তাদের মৃত্যু হয়। মৃত্যুর পর তড়িঘড়ি করে তাদের দাফন করেন স্বজনরা। পরে বিষয়টি জানাজানি হলে তোলপাড় শুরু হয়।

মদপানে অসুস্থরা হলেন ধল্লাকান্দির খালেক (৫০), আকবর (৪৫) ও মিলন মাস্টার (৫২), কাজীর পাড়ার খোড়া শাহিন (৪২) ও খোলাহাটির ডিস মতিনসহ (৩৬) সাতজন।

শানেরহাট ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মিজানুর রহমান মন্টু বলেন, ‘এ বিষয়ে খোঁজখবর নিয়েছি আমরা। মৃত ব্যক্তিদের বিরুদ্ধে মাদক সেবনের অভিযোগ রয়েছে দীর্ঘদিনের।’

পীরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সরেস চন্দ্র বলেন, ‘বিষয়টি নিয়ে অনুসন্ধান চলছে। তদন্ত শেষে মৃত্যুর কারণ উদঘাটন হবে।’

মদের উৎস এবং মদ সরবরাহকারীকে খুঁজে বের করতে পুলিশ জোর তৎপরতা চালাচ্ছে বলে জানিয়েছেন রংপুরের পুলিশ সুপার (এসপি) বিপ্লব কুমার সরকার।

পাঠকের মতামত: