কক্সবাজার, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

মসজিদে শ্যুটিং করায় অভিনেত্রীকে গ্রেফতারের নির্দেশ

বলিউডেও ‘হিন্দি মিডিয়াম’ ছবিতে ইরফান খানের সাথে অভিনয় করেছিলেন পাকিস্তানি অভিনেত্রী সাবা। এবার মসজিদ শ্যুটিং করে বিপদে পরেছেন তিনি। সাবা কামারকে গ্রেফতারের আদেশ দিয়েছে পাকিস্তানের আদালত। দেশটির একটি স্থানীয় আদালত তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে।

অভিনেত্রী সাবার বিরুদ্ধে অভিযোগ, তিনি এবং আরও কয়েকজন মিলে লাহোরের একটি ঐতিহাসিক মসজিদে নাচের ভিডিওর শ্যুটিং করেছেন।

আদালতে এই মামলার শুনানির সময় একাধিক বার অনুপস্থিত থাকায় সাবা এবং গায়ক বিলাল সাইদের বিরুদ্ধে লাহোরের ম্যাজিস্ট্রেট আদালত এই পরোয়ানা জারি করেছে।

গত বছর লাহোর পুলিশ সাবা এবং বিলালের বিরুদ্ধে পাকিস্তানের দণ্ডবিধির ২৯৫ ধারায় একটি অভিযোগে দায়ের করে। তাদের অভিযোগ, অভিনেত্রী এবং গায়ক লাহোরের ওয়াজির খান মসজিদে ‘অশোভন’ কার্যকলাপ করেছেন।

মামলার এফআইআরে বলা হয়েছে, তারা মসজিদের নাচের ভিডিও শ্যুট করে সেখানকার পবিত্রতা নষ্ট করেছেন। পাকিস্তানের জনগণও এই বিষয় নিয়ে ক্ষোভ প্রকাশ করেছিল।

এ ঘটনায় ক্ষমা চেয়ে সাবা বলেছিলেন, “আমরা একটি বিয়ের দৃশ্য শ্যুট করেছিলাম। কিন্তু তার সঙ্গে কোনও গান ব্যবহার করা হয়নি বা পরবর্তী সময়েও প্রযুক্তির মাধ্যমে কোনও গান যুক্ত করা হয়নি।”

বলিউডেও কাজ করেছেন সাবা। ২০১৭ সালে ‘হিন্দি মিডিয়াম’ ছবিতে ইরফান খানের বিপরীতে দেখা গিয়েছিল তাকে। সেই সময় বেশ প্রশংসিত হয়েছিল তার অভিনয়।

সূত্র: আনন্দবাজার পত্রিকা

পাঠকের মতামত: