কক্সবাজার, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

রামুর কচ্ছপিয়ায় বাঁকখালী নদীতে এক কিশোর নিখোঁজ

আমিনুল ইসলাম, নাইক্ষ্যংছড়ি(বান্দরবান)::

কক্সবাজারের রামুর কচ্ছপিয়ায় বাঁকখালী নদী থেকে বল তুলতে নেমে এক কিশোর  নিখোঁজ হয়েছে। তার নাম নুরুল হাকিম বাবু প্রকাশ ডিপজল (১৬)।

সোমবার বিকাল ৫ টার দিকে রামু উপজেলার  কচ্ছপিয়া  ইউনিয়নের নাপিতের চর এলাকার আমির মোহাম্মদ চৌধুরী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশে বাঁকখালী নদীতে এ ঘটনা ঘটে।

নদীতে ডুবে যাওয়ার পর থেকে স্থানীয়রা নিখোঁজ কিশোরকে উদ্ধারের চেষ্টা চালিয়ে ব্যর্থ হন।

নিখোঁজ নুরুল হাকিম ঐ এলাকার মোঃ নুর হোসেনেের  ছেলে।

নাপিতের চর প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি মোঃ সরওয়ার জানান স্থানীয় বেশ কয়েকজন    ছেলেরা মিলে বিকালে স্কুলের মাঠে ফুটবল খেলছিল। খেলা শেষের দিকে এক পর্যায়ে বল পার্শ্ববতী  বাঁকখালী নদীতে পড়ে গেলে সে বল তুলতে নদীতে সাতার দিলে ডুবে গিয়ে  নিখোঁজ হয়।

বিষয়টি স্থানীয়রা জানতে পেরে ঘন্টাখানেক খোঁজাখুঁজির পর কোনো সন্ধান না পেয়ে রামু ফায়ার সার্ভিস কর্মকর্তাকে খবর দেন। শেষ খবর পাওয়া পর্যন্ত উদ্ধারের চেষ্টা চালিয়ে যাচ্ছেন এলাকাবাসী।

গর্জনিয়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ আনিসুর রহমান বিষয়টি নিশ্চিত করে তিনি জানিয়েছেন, কিশোরকে উদ্ধারে স্থানীয় একটি  ডুবুরি টিমও আসছিল কিন্ত তারা রাতে উদ্ধার অভিযান চালাননি। মঙ্গলবার সকালে চট্টগ্রাম থেকে একটি ডুবুরি দল আসার কথা রয়েছে। এ টিম সকালে উদ্ধার অভিযান পরিচালনা করবেন।
উল্লেখ্য প্রতি বছর বাঁকখালী নদীর এ পয়েন্টে নিখোঁজের ঘটনা ঘটে। গত বছর দুই স্কুল ছাত্র নিখোঁজ হলে একজনের মৃতদেহ উদ্ধার করা হলেও আর একজনের মৃতদেহ উদ্ধার করা হয়নি।

পাঠকের মতামত: