কক্সবাজার, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

রোহিঙ্গা মাঝি হত্যাকান্ডে ১৫ জনের বিরুদ্ধে মামলা

কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা মাঝি (নেতা) নিহতের ঘটনায় ১৫ জনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করা হয়েছে। নিহতের স্ত্রী সনজিদা বাদী হয়ে করা মামলায় ১৫ জনকে এজাহার নামীয় ও ১৫/২০ জনকে অজ্ঞাত আসামী করা হয়েছে।

শুক্রবার (১০ জুন) উখিয়া থানায় এই মামলা দায়ের করা হয়েছে বলে নিশ্চিত করেছেন ৮ এপিবিএন এর অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) কামরান হোসেন।

তিনি জানান, উখিয়া ক্যাম্প ১৮ এ দুষ্কৃতকারীদের হামলায় নিহত বি ব্লক এর মাঝি (নেতা) আজিম উদ্দিন হত্যা কান্ডের ঘটনায় তার স্ত্রী সনসিদা (৩৬) বাদী হয়ে উখিয়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। যার মামলা নম্বর (উখিয়া থানা/ নং-৫২)। মামলায় ১৫ জনকে এজাহার নামীয় এবং অজ্ঞাত নামা আরো ১৫/২০ জন রয়েছে বলে উল্লেখ করা হয়েছে।

এদিকে ময়না তদন্ত শেষে পারিবারিক ভাবে ক্যাম্প-১৮, ব্লক-এল/১৬ এর কবরস্থানে ৮ এপিবিএন পুলিশের উপস্থিতিতে দাফন সম্পন্ন করা হয়েছে। আসামীদের ধরতে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে। এ পর্যন্ত আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

প্রসঙ্গত, গতকাল ৯ মে রাত ৮টার দিকে উখিয়া ক্যাম্প ৮ এ রোহিঙ্গা সন্ত্রাসীদের অতর্কিত আক্রমনে তিনি নিহত হন। এসময় আরো দুই জন মারাত্মক ভাবে আহত হয়।

পাঠকের মতামত: