কক্সবাজার, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

সম্পাদক নুরুল ইসলামের মৃত্যুতে উখিয়া প্রেসক্লাবের শোক

মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর, কক্সবাজারে প্রতীথযশা সাংবাদিক, কক্সবাজার প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি, দৈনিক কক্সবাজার পত্রিকার সম্পাদক মোহাম্মদ নুরুল ইসলাম আর নেই।

তিনি দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত নানা জটিল রোগে ভুগে মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) সন্ধ্যায় চট্টগ্রামের পার্কভিউ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্না নিল্লাহি….রাজেউন)।

বুধবার বাদে জোহর কক্সবাজার কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে মরহুমের নামাজে জানাজা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

কক্সবাজারের প্রবীণ ও সাংবাদিকতার অগ্রদূর এই সাংবাদিকের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে উখিয়া প্রেস ক্লাব।

এক শোক বার্তায় উখিয়া প্রেস ক্লাবের সভাপতি সাঈদ মোহাম্মদ আনোয়ার ও সাধারণ সম্পাদক কমরুদ্দিন মুকুল মরহুমের আত্মার মাগফেরাত ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

শোকবার্তায় উখিয়া প্রেস ক্লাবের সহ-সভাপতি হুমায়ুন কবির জুশান, সাইফুর রহিম শাহীন, সহ-সাধারণ সম্পাদক আমানুল হক বাবুল, অর্থ সম্পাদক সুলতান মাহমুদ চৌধুরী, সাহিত্য ও প্রকাশনা সম্পাদক কাজী হুমায়ুন কবির বাচ্ছু, দপ্তর সম্পাদক মাহমুদুল হক বাবুল, কার্যনির্বাহী সদস্য হানিফ আজাদ, ফারুক আহমদ, ওবায়দুল হক চৌধুরী আবু,নুর মোহাম্মদ সিকদার প্রমূখ বলেন, কক্সবাজারের সাংবাদিকতা ও উন্নয়ন, সমৃদ্ধি ও পর্যটন কক্সবাজারকে যারা বিশ্বের বুকে ছড়িয়ে দিয়েছেন তাদেরই অগ্রজ সৈনিক এই মোহাম্মদ নুরুল ইসলাম।

তিনি কক্সবাজারের সাংবাদিকতাকে সমৃদ্ধির পাশাপাশি বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে নিজের যৌবন উৎসর্গ করেছেন। সাংবাদিক মোহাম্মদ নুরুল ইসলামের মৃত্যুতে কক্সবাজারবাসী একজন সজ্জন, মানবতাবাদী ও দরদী একজন মানুষকে হারিয়েছেন।

পাঠকের মতামত: