কক্সবাজার, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

সরকারি চাল আটকে বিভিন্ন ফেইসবুকের স্ট্যাটাসের ব্যাখ্যা

গতকাল ২২/০৫/২০২১ ইং তারিখ গোপন সংবাদের ভিত্তিতে মাননীয় উপজেলা নির্বাহী অফিসার উখিয়া, প্রকল্প বাস্তবায়ন কর্ম কর্তা উখিয়া, গোয়েন্দা বিভাগের সদস্যগণ, স্থানিয় ইউপি সদস্য, গ্রাম পুলিশসহ জামতলি হতে ৩০ কেজি করে ২০ বস্তা চাউলে ৬০০ কেজি চাউল বিভিন্ন ব্যবসায়ীকে প্রতিষ্টানের লঘু সম্মলিত ৫০ কেজি ওজনের চাউল ৯৭ বস্তা যার মোট ওজন ৪৮৫০ কেজি সর্বমোট ৫৪৫০ কেজি চাউল আটক করিয়া পালংখালী ইউনিয়নের ০৫ নং ওয়ার্ডের সম্মানিত ইউপি সদস্য জনাব নুরুল আমিন মেম্বারকে জিম্মা প্রদান করা হয়।

উক্ত চাউল গুলা ভিজিডি উপকারভোগি মহিলারা একসাথে ০৫ মাসের চাউল পাওয়াতে বিক্রি করেছে। আটক কৃত চাউল বিক্রিতে অত্র পালংখালী ইউনিয়নের সংশ্লিষ্ট কোন কর্মচারি ও জন প্রতিনিধি জড়ীত নাই ও ছিলনা। এখানে উক্ত চাউল আঠকের পর হতে কিছু স্বার্থন্বেষী ব্যাক্তিরা সঠিক তথ্যজানার পর ও মিথ্যে গুজব ছড়ানোর পায়তারা চালাচ্ছে। প্রকৃত পক্ষে উক্ত চাউল গুলো উপকার ভোগি মহিলারা বিক্রি করেছে তা অত্র ইউনিয়নের প্রায় মানুষ জানে।

এ ব্যাপারে উপজেলা প্রশাসন ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের পরামর্শ ক্রমে আইনী পদক্ষেপ নেওয়া হইয়াছে। যাহা আইন প্রয়োগ কারী সংস্থা তদন্ত ক্রমে ব্যাবস্থা নিবেন।তা ছাড়া ও এব্যাপারে উপজেলা প্রশাসন একটি তদন্ত টিম গঠন করবেন। বর্তমানে উক্ত চাউলের ব্যাপারে আইনী পদক্ষেপ নেওয়া হচ্ছে সেহেতু মন্তব্য করতে আমি রাজি নয়।

এব্যাপারে বিভিন্ন মোবাইলের ফেসবুক স্ট্যাটাসের এ ভুল লিখনীতে বিভ্রান্ত না হওয়ার জন্য সকল সংবাদ কর্মী ও জন সাধারনের প্রতি আবেদন জানাচ্ছি৷

এম গফুর উদ্দিন চৌধুরী
চেয়ারম্যান,
৫ নং পালংখালী ইউনিয়ন পরিষদ, উখিয়া-কক্সবাজার।

পাঠকের মতামত: