কক্সবাজার, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

সাত লাখ টাকা খরচ করে কুকুরের জন্মদিন পালন, গ্রেপ্তার ৩

বেশিরভাগ পরিবারের জন্য, পোষা প্রাণী শুধু প্রাণী নয়, তারা একটি গুরুত্বপূর্ণ পরিবারের সদস্যের অবস্থান দখল করে। প্রতিবার এবং তারপরে, ইন্টারনেট তাদের পোষা প্রাণীদের দিনটিকে অতিরিক্ত বিশেষ করে তুলতে লোকজনের অতিরিক্ত মাইল যাওয়ার উদাহরণগুলো মন্থন করে।

এবার ভারতের গুজরাট রাজ্যের আহমেদাবাদের একটি পরিবার সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে ভাইরাল হয়েছে তাদের অ্যাবি নামের কুকুরের জন্য একটি দুর্দান্ত জন্মদিনের পার্টির আয়োজন করার জন্য। তবে করোনাবিধি অমান্য করার অভিযোগে সেই অনুষ্ঠানে থাকা তিন ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ।

পুলিশ জানায়, অ্যাবি নামক এক কুকুরের জন্মদিন পালনের জন্য মোট ৭ লাখ রুপি খরচ করা হয়েছে। কুকুরটি আহমেদাবাদের বাসিন্দা চিরাগ আলিয়াস দাগো প্যাটেলের। তিনি জন্মদিন পালনের জন্য মধুভবন গ্রিন পার্টি সেন্টারে সবাইকে আমন্ত্রণ জানান। সেখানে করোনাভাইরাসের সংক্রমণ রোধে দেওয়া বিধি অমান্য করেছেন অনেকে। তাদের কারো কারো মুখে মাস্ক ছিল না। ভিডিও দেখে তিনজনকে চিহ্নিত করে গ্রেপ্তার করা হয়েছে।

এদিকে, চার সপ্তাহের মধ্যে সর্বোচ্চ করোনা আক্রান্ত রোগী শনাক্ত করেছে ভারত। শনিবারের তুলনায় রবিবার দেশটির আক্রান্ত বেড়েছে ১২ শতাংশেরও বেশি। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে এনডিটিভি।

প্রতিবেদনে বলা হয়, রবিবারের হিসেব অনুযায়ী সংক্রমণের হার ১০ দশমিক ২১ শতাংশ। গত ২ জানুয়ারি ভারতে এই হার ছিল ৩ শতাংশেরও নিচে। এসময় মোট এক লাখ ৫৯ হাজার ৬৩২ জন করোনা আক্রান্ত হিসেবে চিহ্নিত হয়েছেন। যাদের মধ্যে নতুন করে ৫৫২ জন ওমিক্রনে আক্রান্ত। ভারতে এ নিয়ে ওমিক্রনের আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩ হাজার ৬২৩ জনে।

পাঠকের মতামত: