কক্সবাজার, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

সালিশের নামে অবিচার করবেন না: রাষ্ট্রপতি

সালিশের নামে অবিচার না করার আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। জনপ্রতিনিধি বিশেষ করে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও সদস্যদের প্রতি তিনি এ আহ্বান জানান। রাষ্ট্রপতি বলেন, আপনারা বিচারের নামে কখনো অবিচার করবেন না। জনগণ যাতে আপনাদের ওপর আস্থা রাখতে পারে সে রকম কাজ করবেন।

রোববার (২৭ মার্চ) রাতে কিশোরগঞ্জের মিঠামইন উপজেলায় রাষ্ট্রপতি আবদুল হামিদ অডিটোরিয়ামে গণ্যমান্য ব্যক্তিদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

উন্নয়নের সুফল জনগণের কাছে পৌঁছে দিতে জনপ্রতিনিধিসহ সরকারি কর্মচারী ও স্থানীয় জনসাধারণকে একযোগে কাজ করার আহ্বানও জানান রাষ্ট্রপতি।

এসময় হাওর এলাকার আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নয়ন ও পরিবেশ রক্ষায় সচেতন হওয়ার জন্য সবাইকে তাগিদ দেন রাষ্ট্রপতি। তিনি মাদকমুক্ত পরিবেশ এবং বাল্যবিয়ে রোধে এলাকার সচেতন মানুষসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তৎপরতা বাড়ানোরও নির্দেশ দেন।

এলাকায় চলমান বিভিন্ন উন্নয়ন প্রকল্পের কার্যক্রম এবং নতুন উন্নয়ন প্রকল্পের কার্যক্রম প্রসঙ্গে তিনি বলেন, উন্নয়ন প্রকল্প গ্রহণ ও বাস্তবায়নের ক্ষেত্রে জনস্বার্থকে অগ্রাধিকার দিতে হবে।

‘হাওর এলাকার উন্নয়ন দেশের অন্যান্য এলাকার চেয়ে ভিন্ন ও জটিল। তাই আমাদের উন্নয়ন চাহিদা অনেক এবং ইচ্ছে করলে সব চাওয়া পাওয়া পূরণ করা সম্ভব হয় না।’

তিনি বলেন, হাওর এলাকার অবকাঠামো, শিক্ষাপ্রতিষ্ঠানসহ বিভিন্ন খাতে উন্নয়ন প্রক্রিয়ার যথেষ্ট অগ্রগতি হয়েছে। এলাকার জনস্বার্থ বিবেচনায় অগ্রাধিকার ভিত্তিতে উন্নয়ন চাহিদা পূরণে পদক্ষেপ নেয়ারও আশ্বাস দেন।

সভায় অন্যদের বক্তব্য রাখেন রেজওয়ান আহমেদ তৌফিক এমপি, মিঠামইন উপজেলা পরিষদের চেয়ারম্যান আছিয়া আলম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. আব্দুল হক, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সমীর কুমার বৈষ্ণব, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম সিদ্দিকী, মিঠামইন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. শাহজাহান মিয়া, অধ্যাপক ডা. সোহেল রেজা চৌধুরী, সাংগঠনিক সম্পাদক মতিউর রহমান, প্রচার সম্পাদক মোহাম্মদ মঈনউদ্দীন এবং মিঠামইন ইউনিয়নের চেয়ারম্যান শরীফ কামাল প্রমুখ।

পাঠকের মতামত: