কক্সবাজার, বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

সীমান্ত দিয়ে নতুন করে রোহিঙ্গা অনুপ্রবেশের পরিস্থিতি নেই: টেকনাফ বিজিবি মহাপরিচালক

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর মহাপরিচালক মেজর জেনারেল মো. সাফিনুল ইসলাম কক্সবাজারের টেকনাফ সীমান্ত এলাকা পরিদর্শন করেছেন। গতকাল শনিবার তিনি দিনব্যাপী বাংলাদেশ-মিয়ানমার সীমান্তের টেকনাফ শাহপরীর দ্বীপের বিভিন্ন সীমান্ত এলাকা পরিদর্শন করেছেন। এসময় তিনি বিজিবি’র বর্ডার আউট পোস্টগুলো (বিওপি) পরিদর্শন করেন এবং বিজিবি’র কর্মকর্তা ও সদস্যদের সাথেও মতবিনিময় করেন। বিজিবি মহাপরিচালকের এ সফর নিয়ে টেকনাফ বিজিবি-২ ব্যাটেলিয়নের কমান্ডিং অফিসার লে. কর্নেল মো. ফয়সাল হাসান খান শনিবার সন্ধ্যায় টেকনাফের শাহপরীর দ্বীপ বিওপিতে সাংবাদিকদের সাথে প্রেস ব্রিফিং করেন।

প্রেস ব্রিফিংয়ে তিনি বলেন, বিজিবি মহাপরিচালকের নিয়মিত পরিদর্শনের অংশ হিসেবে টেকনাফ সফর করেছেন। সীমান্তে কর্মরত বিজিবি সদস্যদের মনোবল বৃদ্ধির জন্যই মূলত মহাপরিচালকের এ সফর। যে কোন পরিস্থিতি মোকাবেলায় বিজিবি’র সামগ্রিক প্রস্তুতি দেখে সন্তোষ প্রকাশ করেছেন বিজিবি মহাপরিচালক।

বিজিবি কমান্ডিং অফিসার সাংবাদিকদের আরও জানান, মিয়ানমারের সাম্প্রতিক ঘটনায় সীমান্ত দিয়ে নতুন করে রোহিঙ্গা অনুপ্রবেশের মতো কোন পরিস্থিতি তৈরি হয়নি। যদি এরকম শঙ্কা দেখা দেয় তাহলে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

পাঠকের মতামত: