কক্সবাজার, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

স্বাগতিক নেপালের বিরুদ্ধে ৩-১ গোলে সাফ চ্যাম্পিয়ন সাবিনারা

প্রতিপক্ষ নেপালের বিপক্ষে ইতিহাস গড়ার হাতছানি নিয়েই মাঠে নেমেছিল বাংলাদেশ।  যাদের বিপক্ষে জয় অধরা হয়েই আছে। কিন্তু যে দিনটা বাংলাদেশের, যে দিনটা কৃষ্ণা-শামসুন্নাহারের, সেদিন তো বাংলাদেশের লাল-সবুজ পতাকা উড়বেই। সোমবার ফাইনালে নেপালকে ৩-১ গোলে হারিয়ে বাংলাদেশ অর্জন করল দক্ষিণ এশিয়ার ফুটবল শ্রেষ্ঠত্ব। নেপালের কাঠমান্ডুতে নারী সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালে বাংলাদেশ প্রাধান্য নিয়ে খেলেই প্রথমার্ধে ২ গোলে এগিয়ে যায় বাংলাদেশ । বদলি খেলোয়াড় শামসুন্নাহার জুনিয়র এবং কৃষ্ণা রানী সরকারের গোলে ২-০ ব্যবধানে এগিয়ে যায় বাংলাদেশ। 

দ্বিতীয়ার্ধে ম্যাচের নিয়ন্ত্রণ নেয়ার চেষ্টা করে স্বাগতিক নেপাল। যার ধারাবাহিকতায় ৭০ মিনিটে একটি গোল পরিশোধ করে ফেলে নেপাল। আনিতার দারুণ এক শট জড়িয়ে যায় বাংলাদেশের জালে।

১৪ মিনিটে বদলি খেলোয়াড় শামসুন্নাহার করেন প্রথম গোল। ব্যাথা পেয়ে ১০ মিনিটে সিরাত জাহান স্বপ্না মাঠের বাইরে চলে গেলে তার পরিবর্তে কোচ গোলাম রব্বানী ছোটন মাঠে নামান শামসুন্নাহারকে।

আগের ম্যাচে স্বপ্না ব্যথা পেয়ে মাঠ ত্যাগ করলে কোচ মাঠে নামিয়েছিলেন রিতুপর্ণা চাকমাকে। কিন্তু ফাইনালে কোচ কৌশল পরিবর্তন করে মাঠে নামান শামসুন্নাহারকে। সেই শামসুন্নাহারই হয়ে গেলো সুপার সাব। মনিকা চাকমার পাশ থেকে দারুণ প্লেসিংয়ে ১৪তম মিনিটে গোল করেন তিনি।

পাঠকের মতামত: